‘পিবিআইর সময় প্রার্থনা’, ওসি প্রদীপসহ ২৬ পুলিশের বিরুদ্ধে মামলার প্রতিবেদন

টেকনাফের বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ ২৬ পুলিশের বিরুদ্ধে সাংবাদিক ফরিদুল মোস্তফা খানের দায়ের করা মামলার প্রতিবেদন দিতে ৩০ দিন সময় চেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (৭ ডিসেম্বর) কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে সময়ের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইর ইন্সপেক্টর কায়সার হামিদ। সাংবাদিক ফরিদুল মোস্তফা গত ৮ সেপ্টেম্বর এই মামলাটি দায়ের করেন।

এর আগে ২০১৯ সালের ২৪ জুন ‘টাকা না দিলে ক্রসফায়ার দেন টেকনাফের ওসি’ মাদক নির্মুলের নামে সেই সময়কার কক্সবাজার পুলিশের মাদক ব্যবসার কয়েকটি রিপোর্ট করে মেজর সিনহা হত্যা মামলায় আটক ওসি প্রদীপ গংয়ের রোষানলে পড়েন সাংবাদিক ফরিদুল। ফলে ২১ সেপ্টেম্বর টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ সাংবাদিক ফরিদুল মোস্তফা খানকে রাতের অন্ধকারে ঢাকা মিরপুরের বাসা থেকে তুলে এনে নির্মম নির্যাতন চালিয়ে অস্ত্র, মাদক ও চাঁদাবাজিসহ ৬টি মিথ্যা মামলায় চালান দেন। এসব মামলায় সাংবাদিক ফরিদুল টানা ১১ মাস ৫ দিন কারাভোগের পর চলতি বছর ২৭ আগস্ট বিকেলে জামিনে মুক্তি পান। এরপর তিনি পুলিশ হেফাজতে মৃত্যু নিবারণ আইন ও ক্ষমতার অপব্যবহার করে অপহরণ এবং শারীরিক মানসিক নির্যাতনের অভিযোগ এনে ২৬ পুলিশ সদস্য ও ৪ জন মাদক ব্যবসায়ীসহ মোট ৩০ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

এদিকে, প্রতিবেদন দিতে আদালতে ৩০ দিন সময় চাওয়ার কারণে ন্যায় বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করে বাদির প্রধান আইনজীবী এডভোকেট মো. আবদুল মন্নান জানিয়েছেন, ‘যে কোন মামলার তদন্তে দীর্ঘসূত্রিতা হলে ন্যায় বিচার বাধাগ্রস্থ হয়। আশাকরি তদন্ত কর্মকর্তা পরবর্তী ধার্য্য তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করে স্বচ্ছতা নিশ্চিত করবেন।’

এসএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!