পাহাড়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো আড়াই হাজার হতদরিদ্র মানুষ

খাগড়াছড়িতে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা লায়ন্স ক্লাব ও এসএসসি-এইচএসসি ব্যাচ ০২-০৪। দিনব্যাপী এ কর্মসূচিতে চিকিৎসা সেবা নেন আড়াই হাজার হতদরিদ্র মানুষ। ক্যাম্পে দন্ত, খৎনা, চক্ষু, রক্তের গ্রুপ নির্ণয়, মাতৃ সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

শনিবার (১৬ অক্টোবর) সরকারি কলেজ মাঠে এ কর্মসূচির আয়োজন করা হয়। লায়ন্স ক্লাব অব চিটাগাং সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিট এবং এসএসসি-এইচএসসি ব্যাচ ০২-০৪ বাংলাদেশ যৌথ উদ্যাগে চলে এ ক্যাম্পেইন। এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথি এ ধরণের কর্মসূচির আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে কাজ করছে। এ ধরণের সেবামূলক কার্যক্রম সরকারের উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।

এর আগে সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ডা. বিদুৎ বড়ুয়া। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, অনুষ্ঠানের সভাপতি লায়ন জামাল উদ্দিন, আহবায়ক শাহরিয়ার ইউনূস ও এসএসসি ও এইচএসসি ০২-০৪ বাংলাদেশ-এর এডমিন জীবনানন্দ দাশ।

আয়োজকরা জানান, পাহাড়ের প্রত্যন্ত এলাকার মানুষকে স্বাস্থ্য বিষয়ক সচেতন করতে এ কার্যক্রমের আয়োজন করা হয়। একইসাথে মানুষকে উদ্বুদ্ধ করা যেন, মানুষ সরকারি হাসপাতালগুলোতে গিয়ে স্বাস্থ্য সুবিধা গ্রহণ করে। চট্টগ্রামের ২০ জনের অধিক অভিজ্ঞ চিকিৎসক ক্যাম্পে স্বাস্থ্য সেবা দেন বলে জানানো হয়।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!