পাহাড়তলীর সেই পলাতক ভুয়া ডাক্তারের ১৫ দিনের দণ্ড

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার কালীবাড়ি এলাকায় অভিযান চালিয়ে এক ভুয়া ডাক্তারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুই দিনের ব্যবধানে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

পাহাড়তলী থানার কালীবাড়ি এলাকায় বিমল কান্তি নাথ (৩৫) নামের ভুয়া ডাক্তার দীর্ঘদিন ধরে নানা রোগের চিকিৎসা করে আসছিলেন। তিনি নিজেকে শিশু ও জটিল রোগের বিশেষজ্ঞ বলে প্রচার করছিল। চন্দ্রিকা মেডিকেল হল নামে ফার্মেসিতে তিনি দীর্ঘদিন ধরে ডাক্তার সেজে নিয়মিত রোগী দেখে আসছিলেন।

এইচএসসি পাস ওই ভুয়া চিকিৎসক লাইসেন্সবিহীন, মেয়াদউত্তীর্ণ ওষুধ, সরকারি ও যৌন উত্তেজক ওষুধ বিক্রি করে আসছিল।

অভিযানে বিমল কান্তি নাথকে হাতেনাতে ধরা হয়। তাকে ওষুধ আইন ১৯৪০ অনুযায়ী ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও চন্দ্রিমা মেডিকেলকে সিলগালা করা হয়।

এর আগে মঙ্গলবার (১৩ নভেম্বর) কালীবাড়ি এলাকায় অভিযানের খবর পেয়ে ফার্মেসিতে তালা মেরে পালিয়ে গিয়েছিলেন বিমল কান্তি নাথ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক বলেন, দুইদিন আগে ওই এলাকায় জেলা প্রশাসনের অভিযানের খবর পেয়ে ভুয়া ডাক্তার বিমল কান্তি নাথ পালিয়ে গিয়েছিলেন। অভিযানে তাকে ১৫ দিনের কারাদণ্ড ও ফার্মেসি সিলগালা করা হয়। অভিযানে আরও ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক আকিব হোসেন, ওষুধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান এবং পাহাড়তলী থানার এসআই মনিরুল ইসলাম।

সিএম/এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!