পানি মাড়িয়ে লাশ নিয়ে যেতে হয় কবরস্থানে

রামু গর্জনিয়ায় একটি সেতুর জন্য দীর্ঘদিনের দুর্ভোগ

রামুর গর্জনিয়ার গর্জয় ছড়ার উপর একটি সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছেন শিয়া পাড়ার শত শত মানুষ। সেতুর দাবিতে এলাকাবাসী দীর্ঘদিন ধরে সোচ্চার হলে সমাধান মিলছেনা। ওই গ্রামে কেউ মারা গেলে ফুটে ওঠে দুর্ভোগের চিত্র। পানি মাড়িয়ে পায়ে হেঁটে লাশ নিয়ে যেতে হয় কবরস্থানে। সর্বশেষ শনিবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় এক মুক্তিযোদ্ধার লাশ দাফন করতে গিয়ে দুর্ভোগের মুখোমুখি হতে হয় এলাকাবাসীকে। এমন দুর্দশার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ হলে বিষয়টি রীতিমত ভাইরাল হয়।

জানা যায়, শনিবার গর্জনিয়া বাইশারী ইউনিয়নের হরিণ খাইয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ প্রকাশ মুজারু (৭৮) মৃত্যুবরণ করেন। বিকালে তাঁর লাশ শিয়া পাড়া জামে মসজিদ কবরস্থানে দাফন করার জন্য নিয়ে যাওয়ার সময় করুন পরিণতির সৃষ্টি হয়। গর্জনিয়ার গর্জয় ছড়ার উপর ব্রিজ না থাকায় লোকজনকে কোমড় পানিতে মাড়িয়ে ভিজে কবরস্থানে যেতে হয়েছে। এমন দুর্ভোগ, দুর্দশার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ হওয়ার পর ভাইরাল হয়।

স্থানীয় বয়োজ্যেষ্ঠ আবুল কালাম জানান, জনপ্রতিনিধিরা জনগণের এই দুর্গতি দেখেও দেখে না। অথচ স্থানীয় সংসদ সদস্য থেকে শুরু করে উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বহুবার পরিদর্শন করেছেন। তাঁরা গর্জয় ছড়ার উপর ব্রিজ করা হবে- আশ্বাস বাণী শুনিয়ে এলাকা ত্যাগ করেছেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি ।

এ বিষয়ে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আবদুল জব্বার বলেন, ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানকে এই দুর্ভোগের কথা অনেকবার বলেছি। কিন্তু তারা কেউ গুরুত্ব দিচ্ছেন না।

এদিকে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামকে মোবাইল ফোনে একাধিক বার কল দিলেও কল রিসিভ করেননি তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!