পাথরঘাটার অস্ত্রধারী ছাত্রলীগ নেতাকে ‘খুঁজে’ পাচ্ছে না পুলিশ

মাদারবাড়ি থেকে ‘ভোটের ভাড়া’ খাটতে গিয়েছিলেন পাথরঘাটায়

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালে নগরীর পাথরঘাটা এলাকায় পিস্তল হাতে গুলি ছুঁড়তে থাকা অস্ত্রধারী সেই যুবকের পরিচয় নিশ্চিত হলেও পুলিশ তাকে এখনও গ্রেপ্তার করতে পারেনি।

অস্ত্রধারী ওই যুবকের নাম আ ফ ম সাইফুদ্দিন। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ সভাপতি। সিটি কলেজভিত্তিক রাজনীতির সঙ্গেও সম্পৃক্ত।

চট্টগ্রাম সিটির ভোটে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থন নিয়ে সদ্য নির্বাচিত কাউন্সিলর পুলক খাস্তগীরের সঙ্গে কাজ করতে দেখা গেছে সাইফুদ্দিনকে।

এদিকে চট্টগ্রাম নগর ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে থাকলেও পুলিশ এখন পর্যন্ত সাইফুদ্দিনের বাসার ঠিকানাও জানতে পারেনি। এই বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ওই অস্ত্রধারীকে আমরা শনাক্ত করতে পেরেছি। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

সাইফুদ্দিন সম্পর্কে জানতে নগর ছাত্রলীগের একাধিক নেতার সাথে যোগাযোগ করা হলেও তারা বিস্তারিত কিছুই জানাতে পারেননি।

চট্টগ্রাম সিটির ভোটে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে কাউন্সিলরপ্রার্থী পুলক খাস্তগীরের সঙ্গে কাজ করতে দেখা গেছে সেই অস্ত্রধারী সাইফুদ্দিনকে।
চট্টগ্রাম সিটির ভোটে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে কাউন্সিলরপ্রার্থী পুলক খাস্তগীরের সঙ্গে কাজ করতে দেখা গেছে সেই অস্ত্রধারী সাইফুদ্দিনকে।

তবে নাম প্রকাশ না করার শর্তে নগর ছাত্রলীগের একজন নেতা জানিয়েছেন, ‘সাইফুদ্দিন কিছুদিন আগেও মাদারবাড়ি এলাকার টং ফকিরের মাজারের পাশে একটি বাসায় থাকতো। তবে এখনও সে ওই বাসায় থাকে কিনা তা জানি না।’

তবে একটি সূত্র জানিয়েছে, অস্ত্রধারী সাইফুদ্দিন পশ্চিম মাদারবাড়ি ১ নম্বর গলির বাসিন্দা। সেটি যদি সঠিক হয়ে থাকে, তাহলে পাথরঘাটার ওয়ার্ডের ভোটে তিনি ‘বহিরাগত’ হিসেবেই গিয়েছিলেন।

বুধবার (২৭ জানুয়ারি) ভোটের দিন দুপুরের দিকে পাথরঘাটা ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীরের অনুসারীদের সঙ্গে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালির সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় একটি গলিতে কালো প্যান্ট ও জ্যাকেট পরা এক যুবককে প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে দেখা যায়।

পরে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীর অনুসারীরা প্রতিরোধ গড়ে তুললে ওই যুবক পালিয়ে যান। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়ার পর পুলিশ এই যুবককে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ সভাপতি আ ফ ম সাইফুদ্দিন হিসেবে শনাক্ত করে।

এআরটি/কেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!