পাতানো ফাঁদে ঘুষের টাকাসহ চসিক কর্মকর্তা আটক

পাতানো ফাঁদে ঘুষের টাকাসহ চসিক কর্মকর্তা আটক 1চট্টগ্রাম প্রতিদিন রিপোর্ট : দাবী অনুযায়ী ঘুষের টাকা দেওয়ার সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) এক কর্মকর্তাকে আটক করেছে দুদক।
তিনি সিটি করপোরেশনের রাজস্ব সার্কেল-২ এর (ডিটিও) দায়িত্বে রয়েছেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে তাকে আটক করা হয়।

দুদকের উপ পরিচালক মো. মোশাররফ হোসেন জানান, জামাল উদ্দিন নামের এক ব্যক্তি দুদকে অভিযোগ করেছেন চসিকের রাজস্ব সার্কেল ২-এর উপ কর কর্মকর্তা (ডিটিও) আলী আকবর হোল্ডিং ট্যাক্স নির্ধারণ ও নাম পরিবর্তনের জন্য ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেছেন। এরপর আমরা ওই কর্মকর্তাকে হাতেনাতে ধরার জন্য জন্য চান্দগাঁও থানা পুলিশের সহযোগিতায় ফাঁদ পাতি। সবকিছু ঠিকমত হওয়ায় জামাল উদ্দিন দাবীকৃত টাকার ২০ হাজার টাকা আলী আকবরকে দিতে গেলেই আমরা হাতেনাতে ধরে ফেলি।
পরে তাকে চান্দগাঁও থানায় হস্তান্তর করে মামলা রেকর্ড করা হয়েছে। মামলা নম্বর ৭।

তবে, ঘুষ দাবি ও গ্রহণের অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ এবং ষড়যন্ত্রের শিকার বলে দাবী কতরছেন আলী আকবর।
তিনি বলেন, আমার কাছ থেকে ঘুষের কোনো টাকা পায়নি দুদক কর্মকর্তারা। আমার পকেটে আছে মাত্র ৩২৪ টাকা। আগ্রাবাদ থেকে অফিসে এসে বসার পর আমাকে ঘিরে ফেলা হয়। এরপর ঘুষের কথা বলে ফাঁসিয়ে দেওয়া হয়।
তিনি মনে করেন, চসিকের টিও (কর কর্মকর্তা) হওয়ার জন্য পাঁচ-ছয়জন লাইনে আছে। হয়তো কেউ ষড়যন্ত্র করেছে।
চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান জানিয়েছেন, চসিকের কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ-দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে মেয়র জিরো টলারেন্স ঘোষনা করেছেন । তারপরও তিনি যদি দোষী প্রমাণিত হয়, তাহলে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!