পাওনা টাকা চাইতে গিয়ে মদ ব্যবসায়ীর হাতে যুবক খুন

চট্টগ্রামের আনোয়ারায় মাদক ব্যবসায়ীর লোহার চেইনের আঘাতে রুপন আচার্য্য (৩৭) নামে এক যুবক খুন হয়েছেন। ঘটনার পর পরই খুনি রুবেল দাশ (৩৮) এলাকা ছেড়ে পালিয়েছে।

বুধবার (৭ এপ্রিল) ভোরে উপজেলার চাতরী ইউনিয়নে কৈনপুরা জেলে পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রুপন স্থানীয় মৃত রাখাল চন্দ্রের পুত্র ও রুবেল একই এলাকার বাবুল জলদাসের পুত্র।

এ ঘটনায় বৃহস্পতিবার (৮ এপ্রিল) খুনি রুবেলের ভাই সন্দেহে সুমন দাশ (৪০) নামের একজনকে আটক করেছে বলে দাবি পরিবারের দাবি। তবে পুলিশ বলছে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তাকে আটক করা হয়েছে।

আটক সুমন দাশের মা নিলু দাশ (৫৫) জানান, আমার বিদেশ ফেরত ছেলে রাতে ঘরে ঘুমাচ্ছিল। রাত আনুমানিক ৩টার দিকে পুলিশ এসে আমার ছেলেকে ধরে নিয়ে যায়। পরে আমরা জানতে পারি রুবেল দাশের ভাই সুমন মনে করে ধরে নিয়ে গেছে। আমি আমার ছেলেকে ফেরত চাই।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বুধবার ভোরে উপজেলার কৈনপুরা এলাকার রুপন আচার্য্যের সঙ্গে রুবেল দাশের পাওনা টাকা নিয়ে ঝগড়া হয়। একপর্যায়ে রুবেলের লোহার চেইনের আঘাতে গুরুতর আহত হয় রুপন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে নিহত রুপনের বাড়িতে গিয়ে দেখা যায়, রুপনের বৃদ্ধ অসুস্থ মা ফ্যাল-ফ্যাল চোখে সবার দিকে থাকিয়ে আছে। ছয় বছরের অবুঝ শিশু জ্যাতিষ্ময় আচার্য্য চোখে পানি আর ভাতের তালা নিয়ে বসে বাবার জন্য অপেক্ষা করছে। অবুঝ ছেলেটা জানে না তার পিতা আর ফিরবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশীরা জানান, রুবেল দীর্ঘদিন ধের এলাকায় ইয়াবা ও মদের ব্যবসা করে আসছে। রুবেলের এক ভাই ইয়াবাসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছে। এলাকায় রুবেলের পরিবারের ভয়ে কেউ মুখ খুলে না।

নিহত রুপনের বড় ভাই হরদন আচার্য্য বলেন, আমার ভাই রুবেলের কাছে ৩০০ টাকা পাবে। এই টাকা চাইতে গেলে রুবেল আমার ভাইকে মারধর করে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমার ভাই মারা যায়। আমি সঠিক বিচার চাই। রুপনের স্ত্রী ২ পুত্র ও ১ কন্যা রয়েছে।

এ বিষয়ে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সুমন নামে একজনকে আটক করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে এখনও নিহতের পরিবার মামলা করেনি বলে জানান ওসি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!