পশ্চিমা সংস্কৃতি থেকে উপকরণ নিয়ে মূর্তি স্থাপনে নিজেদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে- হেফাজতে ইসলাম

পশ্চিমা সংস্কৃতি থেকে উপকরণ নিয়ে মূর্তি স্থাপনে নিজেদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে- হেফাজতে ইসলাম 1

প্রতিদিন ডেস্ক : সুপ্রিম কোর্টের সামনে গ্রীক মূর্তি স্থাপনের প্রতিবাদে ও তা অপসারনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ । শনিবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব জুনায়েদ বাবু নগরী বলেন, পশ্চিমা সংস্কৃতি থেকে উপকরণ নিয়ে এ ধরনের মূর্তি স্থাপনের ফলে নিজেদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। যেখানে আমেরিকার মতো দেশ তাদের সুপ্রিম কোর্টের সামনে মহানবীর নামফলক রেখেছে সেখানে বাংলাদেশের মতো সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে সুপ্রিম কোর্টের সামনে গ্রিক দেবীর মূর্তি থাকতে পারে না।
এ রকম মূর্তি ভারতের সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের সামনেও নেই দাবী করে তিঁনি বলেন বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে কেন এ গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপন করা হলো কর্তৃপক্ষকে তার জবাব দিতে হবে।

বাবুনগরী বলেন, মুসলমানরা স্থাপত্য ও শিল্পকলার বিরুদ্ধে নয়। কিন্তু গ্রিক দেবীর মূর্তি স্থাপনের মাধ্যমে জাতীয় মন-মানসে উপনিবেশিক বিজাতীয় কৃষ্টির অনুপ্রবেশ সহ্য করবো না। নিজেদের সংস্কৃতির কোন উপকরণ দিয়ে এ ভাস্কর্যটি নির্মাণ করা যেত। কিন্তু পশ্চিমা সংস্কৃতি থেকে উপকরণ নিয়ে এ ধরনের মূর্তি স্থাপনের ফলে নিজেদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের ধর্মীয় মূল্যবোধ ও ধর্মে আঘাত আসে এ ধরনের কর্মকাণ্ড বাংলাদেশের মানুষ সহ্য করবে না।

সংবাদ সম্মেলনে মূর্তিটি অপসারণের দাবিতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচীর মধ্যে আগামী ১৪ ফেব্রুয়ারি এ দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির বরাবর স্মারকলিপি প্রদান, ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) জুমার নামাজের পর ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। দাবি আদায় না হলে দেশের সব জেলা শহর থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বের করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ, মাওলানা মঈনুদ্দিন রুহি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক হাফেজ মোজাম্মেল হক, উত্তর জেলার সাধারণ সম্পাদক মীর ইদ্রিস প্রমূখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!