পলিটেকনিকে শিক্ষক আন্দোলনের বলি দুই হাজার শিক্ষার্থী

সাত মাস ধরে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান পলিটেকনিকের শিক্ষকরা দ্বিতীয় শিফটের সম্মানি ভাতার জন্য আন্দোলন করছেন। এতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করছেন শিক্ষকরা।

এদিকে, মাঝে কয়েকদিন ক্লাস হলেও ফেব্রুয়ারির এক তারিখ থেকে পুনরায় ক্লাস বর্জনের ঘোষণা দেয় শিক্ষকরা। তবে প্রথম শিফটের শিক্ষার্থীরা ক্লাস করতে পারলেও শিক্ষকদের আন্দোলনের মুখে দ্বিতীয় শিফটের দুই হাজার ৩০০ শিক্ষার্থী বঞ্চিত হচ্ছে সকল প্রকার শ্রেণি কার্যক্রম থেকে। শিক্ষকদের আন্দোলনে বলি হচ্ছে দুই হাজারের অধিক শিক্ষার্থী।

পলিটেকনিকে শিক্ষক আন্দোলনের বলি দুই হাজার শিক্ষার্থী 1

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ক্লাসের দাবিতে শিক্ষার্থীরাও আন্দোলনে নেমেছে। প্রথম শিফটের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রমসহ কলেজের সমস্ত কার্যক্রম বন্ধের দাবিতে মানববন্ধনে অংশ নেয় তারা।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, যতোদিন পর্যন্ত দ্বিতীয় শিফটের ক্লাস চালু হবে না ততোদিন পর্যন্ত কলেজের সমস্ত কার্যক্রম বন্ধ থাকবে।

শিক্ষার্থীদের তিন দফা দাবিগুলো হচ্ছে- অতি শীঘ্রই দ্বিতীয় শিফটের ক্লাস চালু করতে হবে, দ্বিতীয় শিফটের আলাদা শিক্ষক নিয়োগ না দেওয়া পর্যন্ত খন্ডকালীন শিক্ষক নিয়োগ দিতে হবে ও ল্যাব ক্লাসে (ব্যবহারিক) পর্যাপ্ত ব্যবহার্য যন্ত্রপাতির ব্যবস্থা করতে হবে।

এসআর/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!