পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ করলো চট্টগ্রাম এলিট ক্লাব

চট্টগ্রামে নবপ্রতিষ্ঠিত অন্যতম সামাজিক ক্লাব ‘চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড’ এর উদ্যোগে নগরীর বায়েজিদ লিংক রোড সংলগ্ন নিজস্ব ভূমিতে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন ক্লাবের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী আমানুল্লাহ আল সগির ছুট্টু।

উদ্বোধনকালে তিনি বলেন, চট্টগ্রাম এলিট ক্লাব পরিবেশবান্ধব সামাজিক ক্লাব। তিনি পাহাড়ি ভূমির অপরূপ সৌন্দর্য আর প্রকৃতির নির্মলতা অক্ষুণ্ন রাখার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত ব্যক্ত করেন। এসময় তিনি একটি আদর্শ ও অনুকরণীয় ক্লাব প্রতিষ্ঠায় সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর দৃষ্টিনন্দন বায়েজিদ লিংক রোডের পাশে ভূমি কিনে ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর এ নিসর্গভূমিতে ভিত্তিস্থাপন করে স্বপ্নপূরণের পথে চট্টগ্রাম এলিট ক্লাবের নতুন অভিযাত্রা শুরু হয়। শনিবার (২৫ সেপ্টেম্বর) সেখানে ফলজ ও বনজ বৃক্ষের চারা রোপণ করে সবুজায়নের অঙ্গীকার প্রতিপালন করে ক্লাবটি।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার ইবনে বোরহান সুইট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর মাছুম আহমেদ, জয়েন্ট জেনারেল সেক্রেটারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর এ জি এম নিয়াজ উদ্দিন, কমিটির নির্বাহী সদস্য বিশিষ্ট সমাজকর্মী ও উদ্যোক্তা সাহেলা আবেদীন, শৈল্পিক এর ব্যবস্থাপনা পরিচালক এইচ এম ইলিয়াস ও ব্যবসায়ী আহমেদ নূর ফয়সাল।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ক্লাবের অন্যতম সদস্য চবি প্রফেসর ও কবি হোসাইন কবির, চবি প্রফেসর শিল্পী মোহাম্মদ জসিম উদ্দিন, ব্যবসায়ী মহসিন উল আবেদীন, বিশিষ্ট সংগঠক ও মানবাধিকার নেতা আমিনুল হক বাবু, সংস্কৃতিকর্মী সজল চৌধুরী, ব্যবসায়ী নজরুল ইসলাম, সমাজকর্মী আলী রেজা পিন্টু, ব্যবসায়ী আরশাদ হোসেন শালিম, সাংবাদিক ও আবৃত্তিকার ফারুক তাহেরসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৬০ লাখ মানুষের নগরী চট্টগ্রামে মননশীল সামাজিক ক্লাবের ঘাটতি পূরণের প্রচেষ্টাসহ বন্ধুত্ব সুদৃঢ়করণ, সমাজের প্রতি দায়িত্বশীলতা বিনির্মাণ, পরিবারের অপরিহার্য বিনোদন সৃষ্টি ও নিজেদের মান-মর্যাদা সুরক্ষার প্ল্যাটফরম প্রতিষ্ঠার উদ্দেশ্যে সমমনা পেশাজীবীদের সমন্বয়ে গঠিত হয় ‘চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড (সিইসিএল)। ২০২০ সালের ১ জানুয়ারি চট্টগ্রাম নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ এর মেজবান হলে বর্ণিল আয়োজনে সূচিত হলো চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড এর আনুষ্ঠানিক পথচলা। এর আগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ২০১৯ সালের ৩০ আগস্ট ক্লাবের লোগো উন্মোচন উৎসব অনুষ্ঠিত হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!