অজ্ঞান করে ঘর চুরি, ১৬ জন হাসপাতালে

চট্টগ্রামের সীতাকুণ্ডে খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে শিশু, বৃদ্ধা, সন্তানসম্ভবা নারীসহ অন্তত ১৬ জনকে অজ্ঞান করে দুই প্রবাসীর ঘরের মালামাল চুরি করে নিয়ে গেছে চোরের দল। অজ্ঞান ১৬ জনকে সীতাকুণ্ড সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) রাতে উপজেলার মুরাদপুর ইউনিয়নের গোলাবাড়িয়া গ্রামের খলিল ভুইয়া বাড়ির প্রবাসী হেলাল ও আরাফাতের ঘরে চুরির ঘটনা ঘটে। তবে তাদের অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নুরুদ্দিন রাশেদ। এর আগেও একই ধরনের একাধিক ঘটনায় অনেককে চিকিৎসা দিতে হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে খলিল ভুঁইয়া বাড়ির শওকত হোসেন জানান, এই দুই প্রবাসীর রান্নাঘর মূলঘর থেকে আলাদা থাকায় চোরেরা খাবারের সাথে কিছু মিশিয়ে দেওয়ার সুযোগ পেয়েছে।

মুরাদপুর ইউনিয়নের বাসিন্দা আবু তাহের, আলমগীর হোসেন ও স্বপন সওদাগর জানান, এই ইউনিয়নের কোনও না কোন বাড়িতে প্রতিরাতেই চুরির ঘটনা ঘটছে। অন্যান্য ইউনিয়নে চৌকিদার ও জনপ্রতিনিধিরা রাতে এলাকায় পাহারার ব্যবস্থা করলেও মুরাদপুর ইউনিয়নে সঠিকভাবে করা হচ্ছে না। ফলে চুরির ঘটনা বেড়ে গেছে।

তবে দশজন গ্রাম পুলিশ নিয়মিত এলাকার পাহারায় নিয়োজিত আছে বলে জানান মুরাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ নিজামী বাবু। তিনি বলেন, পাহারা আরও জোরদার করা হবে। প্রতি ওয়ার্ডে প্রতিনিধিদের সমন্বয় করে একটা কমিটি গঠন করা হবে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!