পরিবহন শ্রমিকের ঘরে গেল যাত্রী কল্যাণ সমিতির খাদ্যসামগ্রী

সাধারণ ছুটিতে কর্মহীন ৩০০ জন গণপরিবহন চালক-শ্রমিককে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির যাত্রী কল্যাণ করোনা সেচ্ছাসেবী গ্রুপ। শুক্রবার (২২ মে) এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয় এসব তথ্য।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম নগরীর বাকলিয়া, বলিরহাট, বহদ্দারহাট এলাকার ২২০ জন পরিবহন চালক-শ্রমিকের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এছাড়া রাজধানী ঢাকার যাত্রাবাড়ি, ডেমরা, মাতুয়াইল ও নারায়ণগঞ্জে ৭৫টি পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

চট্টগ্রামের খাদ্যসামগ্রীগুলো পৌঁছে দেন মোক্তার হোসেন, ওসমান জাহাঙ্গীর, আকতার মিয়া ও আবদুল কাদের। ঢাকার ও নারায়নগঞ্জে জিয়াউল হক চৌধুরী, আমজাদ হোসেন, আবুল কালাম, এম মনিরুল হক, আনোয়ার হোসেন খাদ্যসামগ্রীগুলো পৌঁছে দেন।

এতে আরও উল্লেখ করা হয়, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরীসহ সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে এ পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক পরিবহন শ্রমিকের পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘দীর্ঘ লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের বহু পরিবার দুর্ভোগের মধ্যে দিনাতিপাত করছে। আমরা ত্রাণবঞ্চিত এসব পরিবারকে সহায়তা করার জন্য তিনি সরকারের সংশ্লিষ্টদের কাছে দাবী জানান। একই সাথে মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে ত্রাণবঞ্চিত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!