পরিত্যক্ত জায়গা পেলেই পার্ক হবে চট্টগ্রাম নগরে

চট্টগ্রাম নগরীর যেখানে খালি ও পরিত্যক্ত জায়গা পাওয়া যাবে, সেখানেই পার্ক নির্মাণ করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। কাজীর দেউড়ির চট্টগ্রাম শিশু পার্ক আধুনিকায়নের কাজ উদ্বোধনকালে এ কথা বলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সিটি মেয়র আরও বলেন, ‘একটি মানসম্মত পার্ক বা মাঠ এলাকাবাসীকে উপকৃত করে। শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পার্ক ও খেলার মাঠ অপরিসীম ভুমিকা রাখে। এতে সামাজিকীকরণ, শরীরচর্চার সুযোগ থাকে। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রতিটি ওয়ার্ডে পার্ক, উদ্যান নির্মাণের পরিকল্পনা আছে।’

সোমবার (১৮ নভেম্বর) সকালে পার্ক প্রাঙ্গণে বেলুন উড়িয়ে আধুনিকায়ন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। চায়না বিশেষজ্ঞদের কারিগরি সহায়তায় ৫০ কোটি টাকা ব্যয়ে কাজীর দেউড়ির পার্কটি আধুনিকায়ন করছে চসিক। এর অংশ হিসেবে পার্কে নতুন ৯-ডি স্যামুলেটরসহ বিভিন্ন রাইড স্থাপন করা হবে। দর্শনার্থীদের সুবিধার্থে থাকছে একটি ফুডকোর্ট ও একটি অ্যাকুরিয়াম রেস্টুরেন্ট।

পরিত্যক্ত জায়গা পেলেই পার্ক হবে চট্টগ্রাম নগরে 1

এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চসিক প্রধান নিবাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভু-সম্পত্তি অফিসার মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ এবং শিশু পার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, শিশু পার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী প্রমুখ।

এছাড়া সোমবার (১৮ নভেম্বর) চসিক কার্যালয়ে মেয়র আ জ ম নাছির উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছেন বাংলাদেশে অবস্থিত কানাডিয়ান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি এবং ভয়েস কাউন্সিল আন্ড্রে ল্যাপিন্টে। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কার্যক্রম সম্পর্কে আন্ড্রে ল্যাপিন্টেকে অবহিত করেন মেয়র। অন্যদিকে চট্টগ্রামের ভৌগলিক সৌন্দর্যের ব্যাপারে নিজের মুগ্ধতার কথা মেয়রকে জানান আন্ড্রে ল্যাপিন্টে।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!