পদ্মা পাড়ের রাজশাহীর ঢেউয়ে তলিয়ে গেল রূপসা তীরের খুলনা

পদ্মা নদীর নাম নিলেই অবলীলায় চলে আসে রাজশাহীর নাম, অনুরূপ খুলনার ক্ষেত্রে রূপসা। পদ্মা পাড়ের রাজশাহী রয়্যালসের দাপটে এক প্রকার উড়ে যায় রূপসা তীরের খুলনা টাইগার্স। শক্তিশালী রাজশাহীর ব্যাটিংকে মাত্র ১৪৫ রান দিয়ে চ্যালেঞ্জ জানানো যায় না। ৭ উইকেটে খুলনা টাইগার্সকে হারিয়ে সেটাই জানান দিল রাজশাহী রয়্যালস।

লক্ষ্য তাড়া করতে নেমে লিটন দাস ও আফিফ হোসেনের উদ্বোধনী জুটিতেই এল ৭৫। আফিফ ২২ রান করে আউট হয়ে ফিরলেও লিটন টিকে থাকলেন আরও কিছু সময়। তাতে জয়ের হিসেব সহজ হয়ে গেল রাজশাহী রয়্যালসের। ফলে প্রথম তিন ম্যাচে জয়ের পর মুশফিকুর রহিমের খুলনা হার দেখল টানা দুই ম্যাচ।

এবারের বিপিএলে ডানহাতি এ ব্যাটসম্যান ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন। সোমবার লিটন ৪৪ বলে করেন ৫৮ রান। ৪ ম্যাচে তার ইনিংসগুলো- ৩৯, ৪৪*, ১৯ ও ৫৮। শোয়েব মালিক করে যান ১৯ রান। অধিনায়ক রাসেল ২৮ ও রবি বোপারা ১৩ রানে অপরাজিত থেকে ২ ওভার আগেই দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার রাজশাহীর এই সহজ জয়ে ব্যাটে-বলে নেতৃত্ব দেন অধিনায়ক আন্দ্রে রাসেল। ৩৭ রানে ৪ উইকেট শিকার করে খুলনাকে আটকে দিলেন ১৪৫ রানের মামুলি রানে। আবার ব্যাটিংয়ে ১৯ বলে অপরাজিত ২৮ রান করে দলকে জেতালেন ৭ উইকেটে। এই ম্যাচের সেরা পারফর্মার খুঁজতে ম্যাচ অ্যাডজুটিকেটরদের বেশি কষ্ট করতে হয়নি।

তবে খুলনা টাইগার্সের ব্যাটিং দেখে ঠিকই মনে হয়েছে এই ম্যাচে ব্যাটিং তাদের জন্য অনেক কঠিন কিছু যেন! আগের ম্যাচের আরেক মেহেদী হাসানের সাফল্য দেখে হয়তো মেহেদি হাসান মিরাজ ব্যাটিং ওপেন করতে নামেন, তবে ফিরেন শূন্য রানে। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজও সিঙ্গেল ডিজিটে আউট। চলতি টুর্নামেন্টে দলের সেরা পারফর্মার রাইলি রুশো করলেন ২৪ বলে ৩৫ রান। মুশফিক রহিম আউট ১২ বল খেলে মাত্র ১ রানে। নাজমুল হোসেন শান্ত’র ব্যাটে দুঃসময় কাটছেই না। ব্যাটিং অর্ডার বদলে নিচের দিকে নেমেও শূন্য রানে শেষ তার ইনিংস। শামসুর রহমান ও রোবি ফ্রাইলিঙ্কের ব্যাটিংয়ের কল্যানে খুলনার ইনিংস ১৪৫ রানে পৌছায়। শামসুর রহমান ৪৬ বলে ৫৫ রান করেন। ফ্রাইলিঙ্কের ব্যাটে ২৬ বলে আসে ৩১ রান।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা টাইগার্স: ১৪৫/৯ (২০ ওভারে, শামসুর ৫৫, ফ্রাইলিঙ্ক ৩১, রাসেল ৪/৩৭)।
রাজশাহী রয়্যালস: ১৪৯/৩ (১৮ ওভারে, লিটন দাস ৫৮, আফিফ ২২, রাসেল ২৮*, বোপারা ১৩*)।
ফল: রাজশাহী রয়্যালস ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: আন্দ্রে রাসেল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!