পতেঙ্গায় সড়কে অজ্ঞাত নারীর সন্তান প্রসব, আশ্রয় মিললো বিদ্যানন্দে

চট্টগ্রামের পতেঙ্গা থানা এলাকায় অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন’এক নারীর রাস্তায় সন্তান প্রসব করার পর নবজাতকসহ তাদের চিকিৎসা দিয়েছে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল। সোমবার (৬ জুলাই) রাত আনুমানিক ১১টার দিকে প্রসব করার দৃশ্য দেখতে পেয়ে তাদেরকে হাসপাতালে নিয়ে যায় স্থানীয় লোকজন। মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

স্থানীয়দের বরাত দিয়ে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের সমন্বয়ক মো. জামাল উদ্দিন বলেন, গতকাল সোমবার রাত ১১টার দিকে অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন এক নারীর রাস্তায় একটি কন্যা সন্তান প্রসব করার পর স্থানীয় কয়েকজন তাদের হাসপাতালে নিয়ে আসে। আমরা তাকে ভর্তি করি। ওই নারী রক্তের প্রয়োজন হলে আমাদের স্বেচ্ছাসেবীরা তার রক্তের গ্রুপ নির্ণয় করে এনে রক্তের ব্যবস্থাও করে। বর্তমানে মা-মেয়ে দুজনই সুস্থ্ আছে।

প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছিল ওই নারী মানসিক ভারসাম্যহীন। একই সঙ্গে হাসপাতালের নন-কোভিড ওয়ার্ডে চিকিৎসা চলছে ওই নারীর —যোগ করেন মো. জামাল উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, ‘গতকাল ১১টার দিকে হাসপাতালের অদূরে সন্তান প্রসব করা ওই নারী প্রাথমিকভাব মনে হচ্ছিল ‘মানসিক ভারসাম্যহীন’। তার নাম-ঠিকানা কিছু বলতে পারেন না। এ ঘটনার গতকাল থেকে ওই এলাকা তার আশপাশের এলাকায় খোঁজ-খবর নেওয়া হচ্ছে। আশা করি শিগগিরই খোঁজ সংগ্রহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, চট্টগ্রাম শহরের শেষ প্রান্তে অবস্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ড। গত ১ জুলাই স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও চট্টগ্রাম নগর পুলিশের উদ্যোগে মধ্যমপাড়া মাদরাসা গেট এলাকায় গড়ে তোলা হয়েছে ১০০ শয্যার ফিল্ড হাসপাতাল। বর্তমানে কোভিড-১৯ আক্রান্তরা চিকিৎসা দেওয়া হচ্ছে সেখানে।

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!