পতেঙ্গায় প্রহরী খুনের দায় নিয়ে ডাকাত সর্দারের জবানবন্দি

চট্টগ্রামের পতেঙ্গা থানা এলাকায় আকিজ বিড়ির অফিসে ডাকাতিকালে এক নিরাপত্তাকর্মিকে গলায় গামছা পেঁচিয়ে হত্যার ঘটনায় মো. রুবেল নামে ডাকাতদলের সর্দারকে গ্রেপ্তার করা হয়েছে। আটকের পর আসামিকে আদালতে তোলা হলে সে স্বীকারোক্তিমুলক জবানবন্দিও দিয়েছে। এ মামলায় এ পর্যন্ত মোট এগার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৮ জুন) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে এ জবানবন্দি প্রদান করা হয়। এর আগে, টানা তিন মাস ধরে প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে ডাকাদলের সর্দার আসামি মো. রুবেলকে (৩২) নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করে পতেঙ্গা থানা পুলিশ।

আটক রুবেল কুমিল্লা জেলার দাউদকান্দি থানার ভেলা নগর বেপারি পাড়ার মো. অলি উল্ল্যাহর পুত্র। ডাকাতির সঙ্গে জড়িত আসামিরা হলো, মো. মোস্তফা (৩৫), রাসেল (২৫), শাহদাত (২৮), সেলিম (২৮), রুবেল (৩২) এবং নুর উদ্দিন (৩২)। ডাকাতি মালামাল কেনার আসামিরা হলো, মো. আলী, দেলোয়ার, মোক্তার, ফোরকান এবং আমিনুল। আসামিদের সবার বাড়ি কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, চলতি বছরের ১১ মার্চ চট্টগ্রামের পতেঙ্গা থানার জিএম গেইট সংলগ্ন নূর মোহাম্মদের বাড়ির নিচ তলায় আকিজ বিড়ি এরিয়া অফিসে ডাকাতিকালে হাত পা বাঁধা ও গলায় গামছা পেছানো অবস্থায় মো. রাজীব উদ্দিন প্রকাশ কবির (৪০) নামের এক নিরাপত্তারক্ষীর লাশ উদ্ধার করে পুলিশ।

ওই সময় মামলার বাদির বিছানার বেডের নিচ থেকে বিড়ি বেচার নগদ ৯৫ হাজার টাকা, তার মানি ব্যাগে থাকা ৫ হাজার টাকা সহ মোট ১ লাখ টাকা নিয়ে যায়। এছাড়া, একটি হোয়াই মিডিয়া প্যাড ট্যাব টি-৩৭ ও দুটি মোবাইল সেট, গোডাউন থেকে ৪৯ কার্টন আকিজ বিড়ি নিয়ে যায় ডাকাতদল।

বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার ওসি সৈয়দ জোবাইর বলেন, ‘তিন মাসে আগে আকিজ বিড়ি অফিসে ডাকাতিকালে বাধা দেয়ায় সেখানকার এক নিরাপত্তা প্রহরীকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে ডাকাতদল। এরপর টানা অভিযানে মোট ১১ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। সর্বশেষ মূল আসামি গ্রেপ্তার করা হয়েছে নারায়ণগঞ্জ থেকে। আসামিরা কারাগারে রয়েছে।’

মুআ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!