পটিয়া-দোহাজারি লাইনে শনিবার চালু হচ্ছে ডেমু ট্রেন

চট্টগ্রামের পটিয়া-দোহাজারী রেললাইনে যুক্ত হচ্ছে ডেমু ট্রেন। আগামী ৬ ফেব্রুয়ারি (শনিবার) পটিয়া হতে আনুষ্ঠানিকভাবে ডেমু ট্রেন চলাচল উদ্বোধন করবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিদিন চট্টগ্রাম থেকে ভোর সাড়ে ৫টায় পটিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে ডেমু ট্রেন। পটিয়া পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। এরপর সকাল সাড়ে ৭টায় পটিয়া ছেড়ে সকাল ৯টা ৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে। দ্বিতীয় ট্রিপে বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে দোহাজারীর উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেনটি। দোহাজারী পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং দোহাজারী থেকে ছেড়ে আসবে ৭টা ৪০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, মন্ত্রী মহোদয় আগামী ৬ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় দোহাজারী-দোহাজারী-১ উদ্বোধন করবেন। এরপর দুপুর ১২টায় পটিয়া থেকে দোহাজারী কমিউটার-২ উদ্বোধন করবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস খুললে চট্টগ্রাম থেকে ক্যাম্পাসে নতুন এক জোড়া ট্রেন চলাচল শুরু হবে বলেও জানান তিনি।

রেলওয়ে পূর্বাঞ্চলের পরিবহন বিভাগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম পটিয়া-দোহাজারী রেললাইনে দুই জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। এছাড়া এই লাইনে দোহাজারীগামী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস অয়েলবাহী একটি ওয়াগন ট্রেন চলাচল করছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!