পটিয়া উৎসবে মরণোত্তর স্বর্ণস্মারক পেলেন ৩২ অগ্নিগর্ভা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশজুড়ে উন্নয়নের ধারা অব্যাহত আছে। উন্নয়ন আর অগ্রগতিতে পটিয়াও এগিয়ে যাচ্ছে। আমি আগেও পটিয়ায় এসেছি। তখনকার আর এখনকার পটিয়ার মধ্যে পার্থক্য অনেক। হুইপ সামশুল হক চৌধুরী পটিয়াকে মডেল উপজেলা করতে অসামান্য অবদান রাখছেন। আজকে পটিয়ায় যাদেরকে মরণোত্তর স্বর্ণস্মারক দিয়ে সম্মানিত করছেন তাদের দ্বারা পটিয়াকে সারাদেশে সম্মানিত করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) থেকে চট্টগ্রামের পটিয়ায় শুরু হয়েছে তিনব্যাপী ‘পটিয়া উৎসব’। অনুষ্ঠানের প্রথমদিনে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পটিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩২ জন অগ্নিগর্ভা সন্তানদের হাতে মরণোত্তর স্বর্ণস্মারক সম্মাননা তুলে দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রীতিলতা ওয়াদ্দেদার, মাস্টারদা সূর্যসেন, আসকর আলী পণ্ডিতসহ অসংখ্য জ্ঞানী-গুণি মানুষের এই পটিয়া। পটিয়ার হুইপ সামশুল হক চৌধুরী এমপি এই অগ্নিগর্ভাদের মরণোত্তর স্বর্ণস্মারকে সন্মানিত করার মাধ্যমে আগামী প্রজন্মের সামনে তাদেরকে পরিচয় করিয়ে দিয়েছেন। পাশাপাশি দেশের উন্নয়ন অগ্রগতিতে অনুকরণীয় দৃষ্টান্ত স্হাপন করেছেন। এমন আয়োজন করে সত্যিই প্রশংসার দাবি রাখেন তিনি।

তিনি বলেন, যারা ২৫ মার্চ কালো রাতে ঘুমন্ত বাঙালির ওপর নৃশংসতা চালিয়েছে তাদের ইতিহাস কখনো ক্ষমা করবে না। আর যারা ধামাচাপা দিতে ইতিহাস বিকৃত করতে চায়, তারাও কখনো ক্ষমা পাবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কোনো দিন হৃদয় থেকে মোছা যাবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে বলে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আজ এই সরকারের কারণে নতুন প্রজন্ম জেগে উঠেছে। তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানছে। বটমলেস বাসকেট (তলাবিহীন ঝুড়ি) থেকে দেশকে সম্ভাবনাময় দেশে রূপান্তর করেছেন শেখ হাসিনা। এটা শেখ হাসিনার দক্ষতার প্রমাণ।

পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠানে উৎসব কমিটির আহ্বায়ক, উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলামের সভাপতিত্বে এবং আবৃত্তিকার ফারুক তাহের ও মিলি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, চট্টগ্রামের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভির, পুলিশ সুপার এসএম রশিদুল হক, এসপি জাহাঙ্গীর আলম, পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, উৎসবের কো-চেয়ারম্যান কবি রাশেদ রউফ, সদস্য সচিব ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন।

বুধবার (২৩ মার্চ) বিকালে অনুষ্ঠানের দ্বিতীয়দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। তিনি পটিয়ারত্ন ১১ গুণিজনকে স্বর্ণপদক দেবেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!