পটিয়ায় ১৭ ইউপিতে ‘নৌকা’ পেতে ফরম জমা দিলেন ৪৫ চেয়ারম্যান প্রার্থী

দলীয় মনোনয়ন নিতে আগ্রহীদের দৌড়ঝাপ

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তোড়জোড় শুরু হয়েছে। আগ্রহী চেয়ারম্যান-মেম্বার পদপ্রার্থীরা দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাপ শুরু করেছেন। দক্ষিণ জেলা আওয়ামী লীগ প্রতিটি ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের বায়োডাটা ও দলীয় মনোনয়ন ফরম জমা নিচ্ছেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, পটিয়ায় আগামী সপ্তাহের যে কোনোদিন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের জন্য তফসিল ঘোষণা হতে পারে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত পটিয়ার ১৭টি ইউনিয়নের আওয়ামী লীগের সম্ভাব্য দেড় শতাধিক চেয়ারম্যান প্রার্থী।

আগ্রহী প্রার্থীরা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু জাফরের কাছে তাদের (সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা) বায়োডাটা জমা দিচ্ছেন। জানতে চাইলে আবু জাফর বলেন, ‘বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দক্ষিণ চট্টগ্রামের পটিয়া উপজেলা হতে ৪৫ জন, সাতকানিয়া থেকে ৬২ জন, লোহাগাড়া থেকে ১০ জন ও চন্দনাইশ থেকে ৩৩ জন ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।’

কর্ণফুলী উপজেলার ৫টি ইউনিয়ন হতে আজ-কালের মধ্যে দলীয় প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম জমা দিবেন বলেও জানান তিনি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘ইতোমধ্যে আমরা বলে দিয়েছি দল থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে চান তাদের বায়োডাটা জমা দেয়ার জন্য। সে হিসেবে প্রতিদিন দলীয় কার্যালয়ের দপ্তর সম্পাদকের কাছে নির্বাচনে আগ্রহীরা তাদের বায়োডাটা জমা দেয়া শুরু করেছেন।’

নির্বাচন কমিশন তফসিল ঘোষণা না করা পর্যন্ত বায়োডাটা জমা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের এ নীতিনির্ধারক।

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায়, চট্টগ্রাম দক্ষিণ জেলার পটিয়া, বোয়ালখালী, কর্ণফুলী ও চন্দনাইশ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন আগে অনুষ্ঠিত হবে। এরপর সাতকানিয়া, লোহাগাড়া, আনোয়ারা এবং বাঁশখালীর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে পটিয়ার ১৭টি ইউনিয়ন, বোয়ালখালীর ৮টি ইউনিয়ন, কর্ণফুলীর ৫টি ইউনিয়ন এবং চন্দনাইশ উপজেলার ৭টি ইউনিয়ন (১টি ইউনিয়নে মামলা চলছে) পরিষদের নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে নির্বাচন কমিশন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!