পটিয়ায় সওজের সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন

পটিয়ায় সড়ক ও জনপথ বিভাগের (সওজ) আওতাধীন জেলা সড়ক যাতায়াত মান উন্নীতকরণ প্রকল্পের আওতায় পটিয়ায় দুটি সড়কের প্রশস্তকরণ কাজ উদ্বোধন করেছেন স্থানীয় সাংসদ শামসুল হক চৌধুরী। সড়ক দুটি হলো পটিয়া থানার মোড় থেকে বোয়ালখালী সড়ক ও পটিয়া ডাকবাংলো থেকে হাইদগাঁও সড়ক। এতে ব্যয় হচ্ছে প্রায় ৫৫ কোটি টাকা।

পটিয়া ডাকবাংলো মোড়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশীদ। স্বাগত বক্তব্য রাখেন দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন। বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মাজেদা বেগম শিরু, আইয়ুব বাবুল, আ.ম.ম টিপু সোলতান চৌধুরী, চৌধুরী মাহবুবুর রহমান, ইউপি চেয়ারম্যান আবদুল খালেক, এহসানুল হক, কাউন্সিলর এম খোরশেদ গনী, আবদুল মান্নান, এমএনএ নাছির, বিএম জসিম ও আবু খান।

সওজ সূত্রে জানা যায়, পটিয়া সদরের ডাকবাংলো থেকে হাইদগাঁও ইউনিয়নের শেষ পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে প্রশস্তকরণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ১২ কোটি টাকা। পটিয়া থানার মোড় থেকে বোয়ালখালী পর্যন্ত ১২ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি চার লাখ টাকা। এ সড়কগুলো বর্তমানে ১২ ফুট প্রশস্ত থাকলেও আরো ছয় ফুট নতুন করে প্রশস্ত করা হবে।

এছাড়াও ড্রেন, রিটার্নিং ওয়ালও প্রশস্তকরণ কাজের মধ্যে রয়েছে। এতে এ প্রকল্প ব্যয়ের মধ্যেই দুটি সড়কে ১২টি কালভার্টও নির্মাণ করা হবে বলে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!