পটিয়ায় মেম্বারের হাতে চেয়ারম্যান লাঞ্ছিত

পটিয়ায় মেম্বারের হাতে চেয়ারম্যান লাঞ্ছিত 1পটিয়া প্রতিনিধি : প্রকল্পে অনিয়ম করায় পটিয়া উপজেলার ছনহরা ইউপি’র বিএনপিপন্থী চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতিকে লাঞ্ছিত করলেন পরিষদের মেম্বার নাছির উদ্দিন। শুক্রবার বিকাল ৫ টায় ইউনিয়ন পরিষদের ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আবদুর রশিদ দৌলতী ও ইউপি মেম্বার যুবলীগ নেতা নাসির উদ্দিনের মধ্যে এই ঘটনা ঘটে। পরিস্থিতি বেগতিক দেখে এক পর্যায়ে চেয়ারম্যান পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদের দুইজনের মধ্যে কাউকে পাননি। তারা দুইজন পরিষদ থেকে পালিয়ে যায়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আবদুর রশিদ দৌলতীর সঙ্গে একই পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার যুবলীগ নেতা নাসির উদ্দিনের মধ্যে বিভিন্ন প্রকল্প নিয়ে বিরোধ চলে আসছিল। ভুমি উন্নয়ন করের আওতায় ছনহরা ইউনিয়নের আলমদারপাড়ার শাহ্ আলম চৌকিদার বাড়ীর একটি রাস্তা আরসিসি দ্বারা ঢালাই প্রকল্প দেওয়া হয়। যার ব্যয় ধরা হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। শুরুতে ওই প্রকল্প কমিটিতে সভাপতি করা হয় ইউপি মেম্বার নাসিরকে। রাস্তার কাজ শুরু করার আগে এক পর্যায়ে মেম্বার নাসিরকে প্রকল্প কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে বলে চেয়ারম্যান জানান। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বিকাল ৫টায় ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও ইউপি মেম্বারের মধ্যে বাকবিতন্ডা হয়। এসময় যুবলীগ নেতা নাসির ও তার অনুসারীরা চেয়ারম্যানকে মারধর করে পাঞ্জাবী ছিঁড়ে দেয়।
ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আবদুর রশিদ দৌলতী বলেন, প্রকল্পের টাকা লুটপাট করার জন্য যুবলীগ নামধারী ইউপি মেম্বার নাসির পরিকল্পিতভাবে পরিষদে ঢুকে বিশৃঙ্খলা শুরু করে। তিনি বিষয়টি মৌখিকভাবে থানা পুলিশকে জানিয়েছেন বলে জানান।
অপর দিকে, যুবলীগ নেতা ইউপি মেম্বার নাসির উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যান বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাত করে আসছিল। এতে কোন ইউপি মেম্বার প্রতিবাদ করলে প্রকল্প কমিটি থেকে ইউপি মেম্বারকে বাদ দিয়ে নাজেহাল করে থাকেন।
পটিয়া থানার উপ-পরিদর্শক ইয়াসিন আরাফাত বলেন, ইউপি চেয়ারম্যানকে মারধর করে পাঞ্জাবী ছিঁড়ে দেওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। তবে কাউকে পাননি। এই রির্পোট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি বলে জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!