পটিয়ায় ভোটে অনিয়ম তদন্তের নির্দেশ ইসির

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকালে অনিয়ম ও বিশৃঙ্খলার অভিযোগ এনে ভোট পুনঃগ্রহনের আবেদন করেছিলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ দৌলতী।

অভিযোগের প্রেক্ষিতে অনিয়ম ও বিশৃঙ্খলার বিষয় তদন্ত করার জন্য নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন।

২০ জানুয়ারি নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান সাক্ষরিত এক চিঠিতে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসারকে এ নির্দেশনা দেন।

চিঠিতে আগামী সাত দিনের মধ্যে প্রকৃত ঘটনা উদঘাটন, সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের বক্তব্য গ্রহণ, ভোটকেন্দ্রে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেটের বক্তব্য নিতে বলা হয়।

এছাড়া ভোটকেন্দ্রের পোলিং এজেন্ট, চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী লিখিত বক্তব্য, প্রকৃত দোষী দায়ী ব্যক্তি কর্মকর্তাদের চিহ্নিতকরণ, অভিযোগ প্রমাণিত ভোট কেন্দ্রে পুনঃভোটগ্রহণ করা হবে কিনা সে বিষয়ে সুপারিশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর পটিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে উপজেলাল ছনহরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রশিদ দৌলতী অনিয়ম-ভোট কারচুপির অভিযোগ করে নির্বাচন কমিশনে অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন এ নির্দেশনা দিয়েছেন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!