পটিয়ায় বিএনপি’র প্রতিবাদ সভা পন্ড

পটিয়ায় বিএনপি’র প্রতিবাদ সভা পন্ড 1পটিয়া প্রতিনিধি : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান অফিসে তল্লাশির প্রতিবাদে পটিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে এক প্রতিবাদ সভা শনিবার দুপুরে ডাকবাংলোস্থ দলীয় কার্যলয়ে চলাকালে পুলিশী বাঁধায় পন্ড হয়ে যায়। পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ ও ওসি তদন্ত রেজাউল করিম মজুমদারের নেতৃত্বে একদল পুলিশ সভাস্থলে এসে নেতাকর্মীদের অফিস থেকে বের করে দিয়ে সভা পন্ড করে দেন।
এর আগে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পৌরসভা বিএনপির সদস্য সচিব মোজাম্মেল হক, পৌরসভা বিএনপির যুগ্ন আহবায়ক তৌহিদুল আলম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, পটিয়া পৌরসভা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহাজান চৌধুরী, যুবদল নেতা ইদ্রিস পানু, নাছির উদ্দিন, শফিকুল ইসলাম। ছাত্রদল নেতা মিসকাত আহমেদ, শাহনুর, নুরুল হাকিম, গাজী মনির, আবদুর রাজ্জাক, গাজী দিদার, মান্না দেব, তারেক রহমান, মঈনুল হাসান, সাজ্জাদ, শহিদ, কাউছার, শাহনেয়াজ মন্টু, রাজন, সবুজ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অহেতুক পুলিশী তল্লাশির নামে হয়রানী ও তাকে ‘মানষিকভাবে বিপর্যপ্ত করার হীন উদ্দেশ্য সরকার যে দুঃশাহস দেখিয়েছে তা কোন দিন সফল হবে না। বিভিন্ন অজুহাতে খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশির নামে যে কূটকৌশল সরকার চালিয়েছে তা গণতন্ত্রের জন্য হুমকি ও বিরোধী দলের উপর দমন নিপীড়নের শামিল। এভাবে বিএনপিকে হয়রানী মাধ্যমে সরকার একদলীয় বাকশালী শাসন ব্যবস্থা চালুর করার জন্য ওঠে পড়ে লেগেছে। এ অন্যায় অবিচার ও ক্ষমতা ক্ষুক্ষিগত করার হীন উদ্দেশ্যে বিএনপি যুবদল ছাত্রদলের নেতৃবৃন্দ কোনদিন বাস্তবায়ন করতে দিবে না।
পুলিশী বাঁধা প্রসঙ্গে পটিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানান, সকাল সাড়ে ১০টার দিকে অফিস সহকারী পটিয়া বিএনপি কার্যালয় খুলতে গেলে পুলিশ বাঁধা দেয়। পরে আমি উপস্থিত হয়ে বিএনপি যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে প্রতিবাদ সভা শুরু করি। মাঝপথে পুলিশ এসে নেতাকর্মীদের সমাবেশ করতে বাঁধা দেয় এবং আমাদের অফিস থেকে বের করে দেন।
এ ব্যাপারে পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ জানান, বিএনপি সভা করার জন্য ৩০ মিনিটের দয়ায় মৌখিক অনুমতি নেয়। পরে তারা বেশী সময় ধরে সভা করায় বিশৃংখলা এড়াতে পুলিশ সমাবেশে বাঁধা দেয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!