পটিয়ায় ছাত্রসেনার সাথে পুলিশের সংঘর্ষ : আটক-৩

পটিয়ায় ছাত্রসেনার সাথে পুলিশের সংঘর্ষ : আটক-৩ 1পটিয়া প্রতিনিধি : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানজট সৃষ্ঠি করে মিছিল করাকে কেন্দ্র করে পুলিশের সাথে ইসলামী ছাত্রসেনা ও যুবসেনার সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রসেনার মিছিলে চট্টগ্রামের পটিয়ায় পুলিশ লাঠিচার্জ করেছে। মঙ্গলবার বিকেল পৌনে ৫টায় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কে ছাত্রসেনা রাস্তায় যানজট সৃষ্টি করে মিছিল করার সময় পটিয়া কলেজ বাজার এলাকায় এই ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১৪-১৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ ও ছাত্রসেনার নেতাকর্মীদের লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। ঘটনার সময় পটিয়া ক্রসিং থেকে মইজ্যারটেক পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পুলিশ হুলাইন এলাকার মো. ইসমাইল (৪০), শিকলবাহা জামালপাড়া এলাকার হাফেজ নাঈম উদ্দিন (৩০) ও পটিয়ার বড়লিয়া এলাকার সাজ্জাদ হোসেনকে (১৯) আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৯ মে পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় ইসলামী ফ্রন্ট সমর্থক ও কওমীপন্থীদের একটি মাহফিলকে ঘিরে পুলিশ ও ইসলামী ফ্রন্ট সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গাড়ী ও দোকান ভাংচুরের ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ইসলামী ফ্রন্ট ও ছাত্রসেনার দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পটিয়া থানায় পৃথক দুইটি মামলা হয়। মামলা ও গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে যুবসেনা ও ছাত্রসেনার ব্যানারে চট্টগ্রাম-কক্সবাজার মহা সড়কের পটিয়া উপজেলার ক্রসিং গোল চত্বর এলাকায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে। মিছিলটি মহাসড়কের পটিয়া ক্রসিং হয়ে মইজ্যারটেক এলাকায় যাওয়ার সময় যানজট ও জনদুর্ভোগ সৃষ্টি হলে পটিয়া থানা পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ছাত্রসেনার কর্মীরা ৪টি গাড়ী ভাংচুর করে।
পটিয়া উপজেলা ইসলামী ফ্রন্টের সাধারন সম্পাদক আকতার হোসাইন বলেন, ‘ শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অতর্কিতভাবে হামলা চালিয়েছে। আমাদের কর্মীরা কোন গাড়ী ভাংচুর করে নাই। আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচী শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। পুলিশি হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।’
পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোঃ নেয়ামত উল্লাহ বলেন, গাড়ী ও দোকার ভাংচুর মামলার আসামীরা মহা সড়কের পটিয়া এলাকায় যানজট ও মানুষের দুর্ভোগ সৃষ্টি করে মিছিল বের করলে লাঠিচার্জ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১৪-১৫ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়েছে। গাড়ী ভাংচুর যেহেতু কর্ণফুলী থানা এলাকায় হয়েছে সেহেতু কর্ণফুলী থানায় মামলা হবে।
শফিউল আজম,পটিয়া। তাং-১৬/০৫/২০১৭০১৮১৯৮৮৭৪৪৩

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!