পটিয়ায় অসহায়দের খাদ্য সামগ্রী দিচ্ছে সেনাবাহিনী

পটিয়ায় দরিদ্রদের খোঁজ নিয়ে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী। এ সময় করোনা থেকে বাঁচতে স্বাস্থ্য সচেতনতা ও সামাজিক দূরত্ব রক্ষায় নির্দেশনাও দেওয়া হচ্ছে। বুধবার (২৯ এপ্রিল) সকাল থেকেই পটিয়ার বিভিন্ন স্থানে সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে গরীবদের ত্রাণ সামগ্রী দিয়েছে।

পটিয়ার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন আশরাফুল হক বলেন, ‘আমরা সামাজিক দূরত্ব নিশ্চিত করা, প্রয়োজনীয় দোকানপাট ব্যাতিত বাকিগুলো বন্ধ রাখা, অপ্রয়োজনে ঘোরাঘুরি বন্ধ করা, ভ্রাম্যমাণ আদালতে বাজার মনিটরিং করছি। এছাড়াও দরিদ্রদের খোঁজ খবর নিয়ে প্রতিদিন তাদের বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দিচ্ছি।’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ‘আপনার সুস্থতাই আমাদের কাম্য’- এ প্রতিপাদ্যে সেনা কর্মকর্তা ও সদস্যদের জন্য নির্ধারিত রেশন সামগ্রীর একাংশ বাঁচিয়ে খেটে খাওয়া, হতদরিদ্র, কর্মহীন মানুষের মাঝে বিতরণ কার্যক্রম করা হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও আটা। লকডাউন পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের সংকট দূর করতেই সেনাবাহিনীর এই প্রচেষ্টা।

উল্লেখ্য, মার্চের শেষ সময় থেকে করোনা প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তায় পটিয়ায় নিজেদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী ১০ পদাতিক ডিভিশন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!