পটিয়ার ‘যুগলীগ’ নিয়ে বিদ্রুপের ঝড় ফেসবুকে

সুদৃশ্য ব্যানারে ‘পটিয়া পৌরসভা আওয়ামী যুগলীগ’ লেখা দেখে অনেকেই বিস্মিত হন ‘যুগলীগ’ নামে নতুন কোনো সংগঠনের উদয় হল কিনা। পরে খোঁজ নিয়ে জানা গেল, চট্টগ্রামের পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগই নিজেদের সংগঠনের নাম ভুল করে লিখে ব্যানার ছেপেছে ‘যুগলীগ’ নামে।

পটিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে শোক দিবসের ব্যানার ফেস্টুন শোভা পাচ্ছে। সেখানেই দেখা গেল, পটিয়া উপজেলা চত্বরের সামনে টাঙানো পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগের ব্যানারে নাম বিভ্রাট। যুবলীগের বদলে লেখা হয়েছে ‘যুগলীগ’।

এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা উপজেলাজুড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে অনেককেই নানা মন্তব্য করতে দেখা যাচ্ছে। ব্যঙ্গ করে কেউ বলছেন, যুগের সাথে তাল মিলিয়ে যে লীগ তাকে যুগলীগ বলা হয়। আবার কেউ লিখেছেন, রাজনীতি এখন রাতনীতি হয়ে গেছে তাই এ অবস্থা। কেউ বা লিখেছেন, অতি উৎসাহী যুগলীগ। অনেকে আবার লিখেছেন, মনে হয় নতুন লীগ।

এ ব্যাপারে পটিয়া পৌরসভা যুবলীগের সভাপতি নুরুল আলম সিদ্দিকী বলেন, ‘ব্যানারে একটু ভুল হয়েছে। পরে ব্যানারটি নামিয়ে ফেলা হয়েছে।

তার টিমে অশিক্ষিত কেউ নেই— এমন দাবি করে তিনি আরও বলেন, ‘আমি নিজে সচেতন নাগরিক। আমার সাথে যারা আছে তারাও শিক্ষিত মুর্খ কেউ নয়। এটি ভুল হয়েছে, স্যরি।’

চট্রগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান মুঠোফোনে বলেন, ‘এখনকার সময় তো আর নেতাকর্মীরা প্রেসে বসে বানান শুদ্ধ করে না। ফোনে বলে দেওয়া হয় প্রেসে। প্রেসের লোকজন তো সবাই পড়াশোনা জানে না, তাই এ ভুলটা হয়েছে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!