পটিয়ার কচুয়াই থেকে ৭ রোহিঙ্গা গ্রেপ্তার

চট্রগ্রামের পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে অভিযান চালিয়ে ৭ রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে পটিয়া থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গা নাগরিকরা হলেন মো. ইলিয়াছ (২২) পিতা হামিদ হোসেন, জহির আলম(৩০) পিতা মৃত উলা মিয়া, মো. রফিক (২২) পিতা মৃত উলা মিয়া, মো. রফিক (৩৭) পিতা মৃত আবুল হোসেন, আলী হোসেন (২২) পিতা মৃত নুর আহমদ, মো. সাকের (২৮) পিতা আবদুল হামিদ ও সামশুল আলম (৪০) পিতা মৃত আমির হোসেন। বুধবার (৬ নভেম্বর) রাত আড়াইটার দিকে পুকুর পাড়ের ও দীঘির পাড় থেকে রোহিঙ্গাদের গ্রেপ্তার করা হয়। তারা সবাই মিয়ানমারের আকিয়াব এলাকার বলে জানিয়েছে পুলিশ।

পটিয়া থানার উপ-পরিদর্শক কাজী জাহাঙ্গীর আলম জানান, ‘গ্রেপ্তারকৃত রোহিঙ্গা নাগরিকদের বিরুদ্ধে অবৈধভাবে বসবাস করার অপরাধে বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় মামলা করে আদালতে প্রেরণ করা হয়েছে।’

উল্লেখ্য, পুলিশ সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী—উপজেলার বিভিন্ন এলাকায় রোহিঙ্গারা এতদিন নিরাপদে বসবাস করলেও সাম্প্রতিক সময়ে পুলিশের টানা অভিযানে তারা গা ঢাকা দিয়েছে। প্রায় ২০০ রোহিঙ্গা পরিবার স্বেচ্ছায় কক্সবাজার ক্যাম্পে ফিরে গেছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!