পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে আপত্তিকৃত হোল্ডারদের সাথে সিটি মেয়র এর মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ট্যাক্সেশান রুলস ১৯৮৬ এর ২১ ধারা মোতাবেক গৃহ ও ভূমির পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে নগরীর পশ্চিম মাদারবাড়ী, পূর্ব মাদারবাড়ী ও আলকরন এলাকার হোল্ডারদের আপত্তি নিষ্পত্তি করণের লক্ষে আপত্তিকৃত হোল্ডারদের সাথে মতবিনিময় করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

dscf3488

আজ বুধবার, দুপুরে নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে প্রকাশিত গ্যাজেট, ট্যাক্সেশান রুলস সহ বিধি বিধান ও তথ্য উপাত্ত উত্থাপন করেন।

 

এসময় মেয়র বলেন, আইনের বাধ্যবাধকতার কারনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫ বছর অন্তর অন্তর কর পুনর্মূল্যায়ন কর্মসূচি গ্রহন করেছে। এ কর্মসূচির আওতায় ইতিপূর্বে এসেসরগণ বাড়ি বাড়ি গিয়ে নগরীর ১,৮,২১,২৪,৩১,৩২,৩৩,৩৫,৩৬,৩৮ ও ৪১ নং ওয়ার্ডে তথ্য সংগ্রহ করেছে। যার বাস্তবায়ন বর্তমানে অপেক্ষমান রয়েছে।

 

২০ অক্টোবর থেকে নগরীর ২,৩,৪,৫,৬,৭,৯,১০,১১,১২,১৩,১৪,১৫,১৬,১৭,১৮,১৯,২০,২২,২৩,২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০, ৩৪, ৩৭, ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন এর লক্ষে তথ্য সংগ্রহ শুরু হবে।

 

মেয়র বলেন, হোল্ডারগণ নিজেই নিজের পৌরকর নির্ধারন করতে পারবেন। এ প্রসঙ্গে মেয়র বলেন, নগরবাসীর প্রদেয় ট্যাক্সের উপর ভিত্তি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যাবতীয় সেবা ও ব্যয় পরিচালিত হয়। এর কোন বিকল্প নেই। সম্মানিত ট্যাক্স হোল্ডারগণ নিয়মিত ট্যাক্স পরিশোধ করে যাবতীয় সেবায় সহযোগী হবেন- এ প্রত্যাশাকে সামনে রেখে সিটি কর্পোরেশন সেবার পরিধি নির্ধারন করে থাকে। চলতি অর্থ বছরেও প্রায় ২ হাজার কোটি টাকারও অধিক বাজেট ঘোষিত হয়েছে। তিনি আশা করেন, নাগরিকদের সার্বিক সহযোগিতায় চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

 

এ সময় সংশ্লিষ্ট ওয়ার্ড সমূহের প্রায় শতাধিক ট্যাক্স হোল্ডার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!