নৌ সেক্টরের সময়োপযোগী উন্নয়ন করা হচ্ছে: চট্টগ্রামে প্রতিমন্ত্রী

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সময়ের সাথে তাল মিলিয়ে দেশের নৌ সেক্টরের উন্নয়ন করা হচ্ছে। জাহাজি, অফিসার ও রেটিংসদের দক্ষ করে তোলা হচ্ছে। শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ সৃষ্টি করা হচ্ছে।
মঙ্গলবার (১৫ অক্টোবর) ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের ২০তম ব্যাচ এবং মাদারিপুর শাখার ৯ম ব্যাচের প্রশিক্ষণার্থী রেটিংসদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

এসময় নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণার্থীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার উপদেশ দিয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, তোমরা প্রত্যেকে একেকজন অ্যাম্বাসেডরের ভূমিকা পালন করবে।

বিকালে প্রতিমন্ত্রী বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ৩০২তম বোর্ড সভায় সভাপতিত্ব করেন।
সভায় বিএসসি’র ২০১৮-১৯ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব অনুমোদন, বহিরাগত যুগ্ম নিরীক্ষক নিয়োগ, পরিচালকমণ্ডলীর পক্ষের প্রতিবেদন অনুমোদন, ২০১৮-১৯ অর্থবছরের রেকর্ড ডেট ও বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ, নিরীক্ষিত আরপিও প্রতিবেদন অনুমোদন, শেয়ার হোল্ডারদের লভ্যাংশ ও কর্মকর্তা-কর্মচারীদের মুনাফা বোনাস প্রদান বিষয়ে আলোচনা হয়।

নৌ সেক্টরের সময়োপযোগী উন্নয়ন করা হচ্ছে: চট্টগ্রামে প্রতিমন্ত্রী 1

বাংলাদেশ শিপিং করপোরেশন ২০১৮-১৯ অর্থবছরে ৫৫ কোটি ২৩ লাখ টাকা নিট লাভ করেছে। ২০১৭-১৮ অর্থবছরে যা ছিল ১২ কোটি ৫২ লাখ টাকা।

সভায় আগামী ৬ নভেম্বর রেকর্ড ডেট ও ২৪ নভেম্বর বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়।
সভায় বিএসসি’র এমডি ও বোর্ড সদস্য কমোডর সুমন মাহমুদ সাব্বির, সদস্য বেগম রাশেদা আক্তার, এ এইচ এম আহসান, কাজী মো. শফিউল আলম , মো.ইউসুফ, আবদুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

সাত্তার/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!