নেপালের কাছে হেরে ফাইনালের শঙ্কায় বাংলাদেশের কিশোররা

ভারতে চলতি সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে ভুটান ও শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা বাংলাদেশ টুর্নামেন্টের প্রথম হার দেখলো নেপালের কাছে। বৃষ্টিভেজা কল্যাণী স্টেডিয়ামে বড় ব্যবধানে হেরেছে রাকিব-আল আমিনরা। এতে সাফের ফাইনালে ওঠা একটু কঠিন হয়ে গেলো কিশোরদের।

ভারতের কল্যাণী স্টেডিয়ামে নেপালের কাছে ৪-১ ব্যবধানে হেরেছে মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যরা। এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ ব্যবধানে উড়িয়ে সাফ মিশন শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়ে দিয়ে আত্মবিশ্বাস আরও চাঙা করে লাল-সবুজ জার্সিধারীরা।

প্রথম দুই ম্যাচে ভুটান ও শ্রীলংকাকে হারানো বাংলাদেশের এই ম্যাচ জিতলেই ফাইনাল নিশ্চিত হতো। কিন্তু জয় তো দূরের কথা, বাংলাদেশের কিশোররা ড্রও করতে পারেনি। জয়ের জন্য খেলতে নেমে উল্টো বড় ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে। বাংলাদেশ ৭৯ মিনিটে ব্যবধান ২-১ করলেও পরে আরো দুই গোল হজম করে।

এ ম্যাচে বাংলাদেশের একমাত্র গোলটি করেছেন বদলি খেলোয়াড় বাদশা মিয়া। ডান দিক দিয়ে বাড়ানো বল এক ডিফেন্ডার ঠিক মতো ক্লিয়ার করতে না পারলে বল যায় বাদশার সামনে। বাদশা সময় নষ্ট না করে ডান পায়ের শটে গোল করেন। নেপালের কৃষ্ণা জোড়া গোল করেছেন। সুগাম ও লাসমাল করেছেন বাকি দুই গোল।

এ হারে সাফের ফাইনালে যাওয়া কঠিন হয়ে গেলো বাংলাদেশের জন্য। ফাইনালে যেতে হলে ২৯ আগস্ট শেষ ম্যাচ স্বাগতিক ভারতের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে হবে। টেবিলের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ৩১ আগস্ট ফাইনালে মুখোমুখি হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!