নেইমারের শততম ম্যাচে সেনেগালে আটকে গেল ব্রাজিল

আগেরদিন ফুটবলের দুই পরাশক্তির লড়াইয়ে জার্মানির বিপক্ষে পিছিয়ে পরেও স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছিল আর্জেন্টিনা। একদিন পর এগিয়ে থেকেও অপেক্ষাকৃত দূর্বল সেনেগালের কাছে ১-১ গোলে ড্র করে জয় বঞ্চিত হতে হলো ব্রাজিলকে। তাও আবার ব্রাজিল দলের পোস্টারবয় নেইমারের শততম ম্যাচে। এই ম্যাচে সেলেসাওদের জার্সিতে শততম ম্যাচে নেমেছিলেন দলটির অন্যতম সেরা তারকা নেইমার।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২০১০ সালে একটি প্রীতি ম্যাচেই ব্রাজিলের বিখ্যাত হলুদ জার্সিতে অভিষেক হয়েছিল নেইমারের। সিঙ্গাপুরে আরেকটি প্রীতি ম্যাচে সেনেগালের বিপক্ষে করে ফেললেন সেঞ্চুরি।

সেঞ্চুরির ম্যাচে গোল পাননি নেইমার। পিএসজির জার্সিতে যেমন আগুনে ফর্মে ছিলেন, জাতীয় দলে সেটি টেনে আনতে পারেননি। তবে দীর্ঘ এই পথচলায় ব্রাজিলের হয়ে ৬১টি গোল আছে তার, যা দেশটির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ। আর ১৬ গোল করলেই ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড। অবশ্য নেইমারের চেয়ে এক গোল বেশি নিয়ে একটু সামনেই আছেন ফেনোমেনন রোনালদো।

নেইমারের শততম ম্যাচে সেনেগালে আটকে গেল ব্রাজিল 1
নেইমারের শততম ম্যাচে রবার্তো ফিরমিনো গোল করে দলকে এগিয়ে নিলেও সেনেগালের সাথে ১-১ ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় ব্রাজিলকে

বৃহস্পতিবার ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। রবের্তো ফিরমিনো লিড এনে দেন। বলের যোগানদাতা ছিলেন গ্যাব্রিয়েল জেসাস। পরে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে স্পটকিকে সমতা ফেরায় সেনেগাল। সাদিও মানেকে নিজেদের বক্সে ফেলে দিয়ে বিপদ ডেকে আনে ব্রাজিল। সেই সুযোগে যোগ করা সময়ে পেনাল্টিতে গোল করে সমতা টানেন ফামারা দিদিউয়ে।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তেরি করলেও জালের দেখা পায়নি কোনো দলই। সমতায় থেকেই ছাড়তে হয় মাঠ।

নিজেদের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে হারার পর সেনেগালের বিপক্ষে ড্র, টিটের ব্রাজিল টানা দুই ম্যাচে আটকাল জয়ের আগেই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!