নিয়ম না মেনে অক্সিজেনে যাত্রী নামানোর খেসারত দিল দুই বাস

বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত

রুট পারমিট অনুযায়ী চলাচল না করায় চট্টগ্রাম নগরীর ৩ নম্বর রোডে চলাচল দুটি বাসের মালিককে ২২ হাজার টাকা জরিমানা ও দুই চালককে কারাদণ্ড দিয়েছেন বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর বারটায় দুটি বাসের মালিককে টাকা ২২ হাজার টাকা জরিমানা ও দুই চালককে কারাদণ্ড দিয়েছে প্রদান করেছে বিআরটিএ ভ্রাম্যমান আদালত ।

নগরীর ৩ নং রোডে চলাচলকারী বাসগুলোর রুট পারমিট নিউমার্কেট থেকে ফতেয়াবাদ পর্যন্ত হলেও দীর্ঘদিন ধরে বাসগুলো নানা অজুহাতে যাত্রীদের অক্সিজেন নামিয়ে দেয়। যাত্রীরা প্রতিবাদ করলে তাদের মারধরসহ নানা ধরনের হয়রানি করে চালক ও হেলপাররা।

নিয়ম না মেনে অক্সিজেনে যাত্রী নামানোর খেসারত দিল দুই বাস 1

দীর্ঘদিনের এ অভিযোগের ভিত্তিতে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় অভিযান চালান। এ সময় অক্সিজেন এলাকায় যাত্রীদের নামিয়ে দেওয়ার অপরাধে একটি বাসকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। অপর একজন বাসচালকের লাইসেন্স না থাকায় বদলিচালক মো. রুবেলকে (২৮) এক মাস এবং নিয়মিত চালক জাহাঙ্গীর আলমকে (৪৫) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া বাসটিকে রুট পারমিট না মেনে ঘুরিয়ে দেওয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত চলাকালীন এক মহিলার ব্যাগে হাত ঢুকিয়ে মোবাইল ছিনতাইয়ের সময় সাইফুল ইসলাম নামের এক ছিনতাইকারীকে হাতেনাতে ধরে বায়েজিদ থানায় হস্তান্তর করেন ম্যাজিস্ট্রেট।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার বলেন, একজন ছিনতাইকারীকে ধরে বিআরটিএ ভ্রাম্যমান আদালত আমাদের কাছে হস্তান্তর করেছেন। আটক ছিনতাইকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সিএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!