নিয়ম না মানায় নগরে ৭ ব্যবসায়ীকে ২১ হাজার টাকা অর্থদন্ড

করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনভর চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হোসেন ও এহসান মুরাদ পৃথক এ অভিযান পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেট আলী হোসেন বলেন, নগরীর হালিশহর, ছোটপুল, বড়পুল, মাদারবাড়ী, পাঠানটুলী এলাকায় অভিযানে তেমন গণজমায়েত না দেখা গেলেও বিচ্ছিন্নভাবে লোকজনের চলাফেরা প্রত্যক্ষ করা হয়। তাদেরকে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজা রাখাসহ মুদি দোকানের সামনে ৩ ফুট ব্যবধানে বৃত্ত এঁকে দেয়ার বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

এছাড়া অভিযানে সরকারি আদেশ অমান্য করে সেলুন খোলা রেখে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার দায়ে বড়পুলের ভাই ভাই স্টোরের মো. সেলিমকে ১ হাজার টাকা, ছোটপুলের উত্তম সেলুনের মুন্না শীলকে ৩০০, চৌমুহনীর দি মুন টেইলার্সের লোকমানকে ৫০০, পাঠানটুলীর জাকির ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মো. জাকির হোসেনকে ৫০০, হালিশহরের অমিত সেলুনের অমিত দাশকে ৫০০ টাকাসহ মোট ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে, জেলা প্রশাসনের অপর অভিযানে ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ জানান, নগরের চৌমহনী কর্ণফুলী বাজার এবং নিউ পোর্ট মার্কেটে বাজার মনিটরিংয়ে গিয়ে মূল্য তালিকা প্রদর্শন না করায় এক ব্যবসায়ীকে ৮ হাজার টাকা এবং নিউ পোর্ট মার্কেটে আরেক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!