নিহত বেড়ে ১৪, পথে যেতে যেতে মৃত্যুর কোলে আরও ১

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দুর্ঘটনা

গুরুতর আহত চার যাত্রীকে লোহাগাড়া থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা গেলেন আরও একজন। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়া উপজেলার চুনতির জাইল্যার ঢালা (জাঙ্গালিয়া) এলাকায় চট্টগ্রামমুখী লবণবোঝাই ট্রাকের সাথে চকরিয়ামুখী ছারপোকা (ম্যাজিক গাড়ীর) মুখোমুখি সংঘর্ষে ম্যাজিক গাড়ির চালকসহ এ নিয়ে মোট ১৪ জনের মৃত্যু ঘটল। এখন আহত রয়েছেন আরও ৩ জন যাত্রী।

শনিবার (২১ মার্চ) রাত সাড়ে ৯টায় সংঘটিত এই দুর্ঘটনায় আহতদেরকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, লবণবোঝাই একটি ট্রাক (নং ঢাকা মেট্টো ট-২২-৩৯৪৮) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার চুনতির জাইল্যার ঢালা (জাঙ্গালিয়া) এলাকা অতিক্রম করার সময় লোহাগাড়া থেকে চালকসহ ১৭ জন যাত্রী নিয়ে চকরিয়ামুখী ছারপোকা (ম্যাজিক) গাড়ির সাথে নিয়ন্ত্রণ হারিয়ে মুখোমুখি দুর্ঘটনায় পড়ে। এতে ঘটনাস্থলেই ছারপোকা গাড়িটি দুমড়েমুচড়ে চালকসহ ১৩ জন যাত্রী নিহত হন। আহত হন আরও ৪ জন।

নিহতদের মধ্যে একজন আজিজনগর কৃষি ব্যাংকের কর্মকর্তা এবং লোহাগাড়ার সাংবাদিক কাইছার হামিদের দুই ভাই। এদের একজনের নাম জসিম উদ্দিন, অন্যজনের নাম জানা যায়নি। তারা আজিজ নগরের কোরবানিয়া ঘোনা এলাকার আব্বাস উদ্দিনের ছেলে। দুর্ঘটনায় অন্যান্য হতাহতের পরিচয় এখনও পাওয়া যায়নি।

চট্টগ্রামের লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন মাহমুদ জানান, দুর্ঘটনার স্থান জাইল্যারঢালা (জাঙ্গালিয়া) এলাকায় প্রতিনিয়ত দুর্ঘটনা হয়ে আসছে। অপরদিকে সড়কে লবণবোঝাই গাড়ি চলাচলের কারণেও দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। তিনি আরো বলেন, ছারপোকা গাড়ির চালকরা প্রশিক্ষণপ্রাপ্ত না হওয়ায় দুর্ঘটনায় অসংখ্য মানুষকে অকালে প্রাণ দিতে হচ্ছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!