নিষেধ না মেনে সমুদ্রে মাছ ধরতে গিয়ে ১২ মাঝি নৌপুলিশের হাতে আটক

৭০ মণ সুতার জালসহ দুটি ফিশিং ট্রলার আটক

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়ার অভিযোগে ১২ জন মাঝিসহ দুটি ফিশিং ট্রলার আটক করেছে চট্টগ্রামের সদরঘাট নৌ থানা পুলিশ।

শনিবার (২৭ জুন) কর্ণফুলী নদীর ১১ ও ১২ নম্বর ঘাট এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে দুটি বোটসহ এসব বোটের মাঝিদের আটক করে পুলিশ। এ সময় দুটি বোট থেকে ৭০ মণ সুতার জাল, ২ হাজার মিটার কারেন্ট জালসহ নগদ ৬০ হাজার টাকা উদ্ধার জব্দ করে পুলিশ। দুটি বোটই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার উদ্দেশ্যে বঙ্গোপসাগরের দিকে যাচ্ছিলো বলে জানিয়েছে নৌ থানা পুলিশ।

পৃথক এই দুই অভিযানে গ্রেফতার হওয়া ১২ জেলে হলেন নয়ন মাঝি (২৬), নয়ন (২০), রবিউল আলম (৩০), হেলাল (২২), রায়হান (১৯), আক্তার হোসেন (৩৫), গিয়াস উদ্দিন (৪০), সামসুদ্দীন মাঝি (৩৫), আবদুল হাই (৩৮), মোসলেহ উদ্দিন (২৪), হেলাল উদ্দিন (৩৫) এবং আলী আসগর (২৫)।

নিষেধ না মেনে সমুদ্রে মাছ ধরতে গিয়ে ১২ মাঝি নৌপুলিশের হাতে আটক 1

এই ঘটনায় আটক হওয়া জেলেরাসহ বোট দুটির মালিক হাজী আব্দুল মোতাল্লেব (৪৩) ও উত্তম দেকে (৩০) আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ।

সদরঘাট নৌ থানার উপ পরিদর্শক নিউটন চৌধুরী ও উপ পরিদর্শক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে এই দুটি অভিযান পরিচালিত হয়।

সদরঘাট নৌ থানা পুলিশের ওসি মিজানুর রহমান বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যারাই সমুদ্রে মাছ ধরতে যাবে, তাদের বিরুদ্ধেই আমরা ব্যবস্থা নেবো।

প্রসঙ্গত গত ২০ মে হতে আগামী ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন বাংলাদেশের সামুদ্রিক মৎস্য জলসীমায় সকল প্রকার নৌযান দ্বারা সকল প্রকার মৎস ও ক্রাষ্টাসিয়ান্স আহরণে নিষেধাজ্ঞা ঘোষণা করেছে সরকার।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!