নির্যাতনের প্রতিবাদে নারী শ্রমিকদের আন্দোলনে পুলিশের বাঁধা: সংঘর্ষ : আহত ২০

নারী শ্রমিকের ওপর নির্যাতনের প্রতিবাদে ও বিচারের দাবিতে গতকাল মঙ্গলবার দুপুর থেকে আন্দোলনে নামে এশিয়ান অ্যাপারেলস নামে এক গার্মেন্টসের নারী শ্রমিকরা।

 

বুধবার দ্বিতীয় দিনের মতো নির্যাতনকারীদের বিচারের দাবিতে আন্দোলনে এলে পুলিশ তাতে বাঁধা দেয়। একপর্যায়ে নারী শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে । এতে নারী শ্রমিকসহ ২০ জনের মত আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

index

 

বুধবার সকাল ১১ টা থেকে নগরীর কোতোয়ালী থানার স্টেশন রোড এলাকায় এশিয়ান অ্যাপারেলস নামের একটি গার্মেন্টসের নারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাটি ঘটে।

 

এদিকে ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং কয়েকজনকে আটক করা হয়।

 

আন্দোলনরত শ্রমিকরা জানান, মঙ্গলবার এশিয়ান অ্যাপারেলসের বাদামতলী শাখায় এক নারী শ্রমিকের ওপর নির্যাতনের ঘটনা ঘটে।  এ ঘটনার প্রতিবাদে ওইদিন থেকেই শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে আসছে তারা। বুধবার দ্বিতীয় দিনের মতো নির্যাতনকারীদের বিচারের দাবিতে আন্দোলনে নারী শ্রমিকরা জড়ো হলে পুলিশ তাতে বাঁধা প্রদান করে। নারী শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হলে এক পর্যায়ে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে। তাদের দাবি এ ঘটনায় অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েঝেন।

 

পুলিশ বলছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং যানজট এড়াতে জড়ো হওয়া শ্রমিকদের সরিয়ে দেওয়া হচ্ছে। তারা পুলিশের উদ্দ্যেশ্যে ইট পাটকেল ছুঁড়লে পুলিশ তাদের ধাওয়া করে কয়েকজন নারী শ্রমিককে আটক করা হয়।

 

রিপোর্ট : সুমন কুমার দে

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!