নির্বাচনী সহিংসতায় নিহতের লাশ দাফন, পটিয়ায় বিজয়ী কাউন্সিলর আটক

আগেরদিন অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনে চট্টগ্রামের পটিয়ায় দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে সংঘর্ষে নিহত আব্দুল মাবুদের লাশ দাফন করা হয়েছে। এই ঘটনায় আগেররাতে দুই কাউন্সিলরকেই আটক করা হলেও রাতেই ছেড়ে দেন সদ্য সাবেক হওয়া কাউন্সিলর আব্দুল মান্নানকে। অন্যদিকে বিজয়ী কাউন্সিলর সরওয়ার কামাল রাজিবকে গ্রেপ্তার দেখিয়ে গ্রেপ্তার দেখানো হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) পটিয়া পৌরসভার নির্বাচনকে ঘিরে দুই কাউন্সিলরদের মধ্যে এই সংঘর্ষ হয়। এ নিয়ে সোমবারও (১৫ ফেব্রুয়ারি) পটিয়ার দক্ষিণ গোবিন্দরখীল এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে নিহতের বড়ভাই কাউন্সিলর আবদুল মান্নান বাদী হয়ে রোববার রাতে এই মামলা করেন। এ ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে বিজয়ী কাউন্সিলর সরওয়ার কামাল রাজিবকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ২০ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার। তিনি জানান, গতকাল (রোববার) রাতে ৭ জনের নাম উল্লেখ করে আরো ২০ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বড়ভাই কাউন্সিলর আবদুল মান্নান। এঘটনায় আটক গতকালের পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে বিজয়ী সরওয়ার কামাল রাজিবকে আজ (সোমবার) বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ মামলায় বাকী আসামীদেরকে আটক করতে পটিয়া থানা পুলিশ তৎপর রয়েছে।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!