নির্বাচনী পরিক্ষার ফল প্রকাশ করেছে চসিক

নির্বাচনী পরিক্ষার ফল প্রকাশ করেছে চসিক 1নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মত এসএসসি নির্বাচনী পরিক্ষার ফল প্রকাশ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। করপোরেশনের পরিচালনাধীন মোট ৪৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ফল প্রকাশ করা হয় এবার।

রোববার অনলাইনে প্রকাশিত এ ফলাফল কার্যক্রমের উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন ।

এসএসসিতে এবার মোট পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৭৬৬০জন। তন্মধ্যে ৭০৪৭ জন নিয়মিত, পরিক্ষায় অংশ নেন ৬৮৪৭জন এবং পাস করেছে ৬৩৯৩জন। বাকি ৫৫১জন অকৃতকার্য হয়। নিয়মিত পাসের হার ৯১ শতাংশ।

এবার নির্বাচনী পরিক্ষায় অংশ নেয়া এফ গ্রেড পাওয়া ৪৯২জন শিক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে। সব মিলিয়ে নির্বাচনী পরিক্ষায় অংশগ্রহণকারী ৭৩৩৯জন পরিক্ষার্থীর মধ্যে ৬৭৮৮জন পাস করেছে। পাসের হার ৯২.৫ শতাংশ।
নির্বাচনী পরীক্ষায় নিয়মিত পর্যায়ে বিজ্ঞান বিভাগে ১৯৫৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৭৩০ জন এবং মানবিকে ১১৫৯ জন অংশ নিয়েছে।

এবার শতভাগ পাসের জন্য কৃতিত্ব অর্জন করেছে পোস্তারপাড় সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, বলুয়ারদিঘী সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয়, কদম মোবারক সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয় এবং হাজী আবদুল আলী সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়।

অনলাইনে ফলাফর প্রকাশ অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন চসিক শিক্ষা-স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, চসিক সচিব আবুল হোসেন, শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান ও কম্পিউটার ইনস্টিটিউটের শিক্ষক আনিসুর রহমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!