নিম্নমানের খাবার পরিবেশন: দস্তগীরসহ ৩ হোটেলকে জরিমানা

অনলাইনভিত্তিক ফুড গ্রুপগুলোর প্রচারণায় নলা আর নেহারির জন্য জনপ্রিয় হয়ে উঠেছিল দস্তগীর হোটেল এন্ড রেস্টুরেন্ট। সেই সুযোগে ওরা ক্রেতাদের খাওয়াচ্ছেন পঁচা-বাসি ও উচ্ছিষ্ট খাবার। দীর্ঘদিন ধরে জমিয়ে রাখছেন খাবার। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের খাবার পরিবেশন এবং অস্বাস্থ্যকরভাবে ফ্রিজে খাদ্যদ্রব্য সংরক্ষণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে নিয়ম অনুযায়ী হোটেলের বাবুর্চি ও কর্মচারী কারোই হেলথ সার্টিফিকেট (স্বাস্থ্য সনদপত্র) রাখেনি হোটেল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে চসিকের সিটি ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস লিপির নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। একই সাথে দস্তগীর হোটেলের পাশাপাশি থাকা আরও দুটি হোটেলে অভিযান চালানো হয়। খাবারে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ব্যবহারের অপরাধে “মোগল বিরানী হাউসকে” এক লাখ ২০ হাজার এবং নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অপরাধে “কায়েস হোটেলকে” ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস লিপি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,’ প্রায়ই আমরা অভিযানে বের হই। আজ দুপুরে অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের খাবার রান্না ও পরিবেশনের অপরাধে দস্তগীর হোটেলসহ আরও দুটি হোটেলকে মোট দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!