নিজের স্বপ্নের উপর, সৃষ্টিশীলতার উপর আত্মবিশ্বাস রাখতে হবে : তানভীর শাহরিয়ার রিমন

নিজের স্বপ্নের উপর, সৃষ্টিশীলতার উপর আত্মবিশ্বাস রাখতে হবে : তানভীর শাহরিয়ার রিমন 1নিজস্ব প্রতিবেদক : আমাদের চারপাশে অধিকাংশ মানুষজনই নেগেটিভ মাইন্ড ফ্রেম নিয়ে বেড়ে উঠছে । অযুত পজিটিভিটির মাঝেও তারা কেবল নেগেটিভিটির সন্ধান করে । এটা একটা বিরাট বাঁধা । এই কারনে আমরা স্বপ্ন দেখতেও সাহস পাইনা । পাছে লোকে কিছু বলে চিন্তায় অনেক সৃষ্টিশীল কাজ থেকে নিজেকে গুটিয়ে রাখি । কিন্তু কাংখিত লক্ষ্য অর্জনে এইসব বাঁধাকে পায়ে মাড়িয়ে এগিয়ে যেতে হবে । নিজের স্বপ্নের উপর, সৃষ্টিশীলতার উপর আত্মবিশ্বাস রাখতে হবে ।
১৮ নভেম্বর শনিবার সন্ধ্যায় রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে ভিওপি (ভলানটিয়ার অব পজিটিভিটি) কনভেনশনে উপস্থিত তরুনদের উদ্যেশে এসব কথা বলেন তরুন কর্পোরেট ব্যক্তিত্ব প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন ।

চট্টগ্রামের অপার সম্ভাবনার উপর বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, চট্টগ্রামের অধিকাংশ মানুষজন পর্যন্ত চট্টগ্রামের সক্ষমতার উপর বিশ্বাস রাখতে পারেনি । অথচ চট্টগ্রাম ধীরে ধীরে বদলে যাচ্ছে । আন্তর্জাতিক বিজনেস কেন্দ্র হিসাবে গড়ে উঠার পথে এগিয়ে যাচ্ছে । এখানে যোগাযোগ ব্যবস্থার নতুন নতুন দ্বার উন্মোচিত হচ্ছে । চট্টগ্রাম পোর্টকে ২৩০০ বছরের আদি এবং অকৃত্রিম পোর্ট দাবী করে তিনি বলেন এই পোর্টের সংস্কার হচ্ছে । বে টার্মিনাল হচ্ছে । দেশের আশি ভাগ আমদানি রপ্তানী এই পোর্ট দিয়ে হচ্ছে । সংস্কার শেষে দক্ষীন এশিয়ার অন্য দেশগুলোর পণ্য পরিবহনের একটা বড় ট্রানজিট হবে এই বন্দর ।

তিনি বলেন ঢাকা-চট্টগ্রামে বুলেট ট্রেন করার পরিকল্পনা নিয়েছে সরকার, যা ২০২২ সালের মধ্যে সম্পন্ন হবে । চট্টগ্রাম কক্সবাজার রেললাইন হচ্ছে ।চিটাগাং-কক্সবাজার-ঘুনদুম-মায়ানমার হয়ে চিনের কুনবিং পর্যন্ত আমরা এশিয়ান হাইওয়েতে যুক্ত হচ্ছি । চিনের ওয়ান বেল্ট ওয়ান রোড বাস্তবায়ন হলে কানেকটিভিটির নতুন এক দিগন্ত উন্মোচিত হবে । এছাড়া কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ শেষ হলে চট্টগ্রাম নতুন সাংহাই হিসাবে পরিচিতি পাবে বলে তিনি জোর দাবী করেন ।

সবশেষে তিনি বলেন, এই সব এখন স্বপ্নের মতো মনে হয় । কিন্তু আমাদের ধৈর্য্য ধারন করতে হবে । এবং বিশ্বাস করতে হবে চট্টগ্রাম একদিন বিশ্বের সেরা ডেসটিনেশন হবে ।এবং এই বিশ্বাসটা ছড়িয়ে দিতে হবে ।সর্বাবস্থায় পজিটিভ থাকতে হবে ।

এখানে উল্লেখ্য এই ভিওপি কনভেনশনের মূল উদ্যোক্তা বিশিষ্ট অনলাইন ব্যক্তিত্ব সোলাইমান সুখন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!