নিখোঁজের ৪দিন পর পেকুয়ায় তরুনীর অর্ধগলিত লাশ উদ্ধার

মুকুল কান্তি দাশ,চকরিয়া :
কক্সবাজারের পেকুয়া। অষ্টাদশী তরুনী শাকিলা আক্তার। পরিবার সদস্যদের সাথে বারবাকিয়া পাহাড়িয়াখালী ছনখোলা পাড়ায় বাস করতো। দরিদ্র পরিবারের এই তরুনীর কোথাও বেড়াতে যাওয়া হয়নি ঈদে। তাই বিলম্বে হলেও চট্টগ্রামস্থ বোনের বাসায় বেড়াতে যাচ্ছিল গত ২১ সেপ্টেম্বর বুধবার । কিন্তু বেড়াতে যাওয়া হয়নি তার। অজানা কারণে নিখোঁজ হয় তরুনী। নিকটাত্মীয়রা ব্যাপক খোঁজ করেও তার সন্ধান পাচ্ছিল না। অবশেষে জীবিত নই পঁচন ধরা অর্ধগলিত লাশ মেলে তার।

dd28a30d4053d35321864a143f2ec9e9-571c59900edbb

আজ রবিবার ভোররাত ২ টার দিকে বাড়ির ৪’শ গজ অদূরে ছনখোলা নামক পাহাড়ি এলাকা থেকে শাকিলার অর্ধগলিত লাশের সন্ধান মেলে। তবে, তার মৃত্যুর কারণ কেউ বলতে পারছে না। বলাবলি হচ্ছে তরুনীকে জোরপূর্বক ধর্ষণের পর হত্যা করা হতে পারে।
লোকজন থেকে খবর পেয়ে লাশ উদ্ধার পূর্বক প্রাথমিক সুরতহাল রির্পোট তৈরী করা থানার এসআই কামরুল হাসান বলেন, লাশটি পঁচন ধরার পাশাপাশি অর্ধগলিত হওয়ায় শরীরের আঘাতের আলামত আছে কিনা নির্ণয় করা সম্ভব হয়নি। তাই মৃত্যুর কারণ জানতে ডাক্তারি রির্পোটের অপেক্ষায় থাকতে হবে।
নিকটাত্মীয় ও এলাকাবাসীর উদ্বৃতি দিয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভূঁইয়া বলেন, বেলাল উদ্দিনের তরুনী মেয়ে শাকিলা আক্তার ২১ সেপ্টেম্বর বারবাকিয়ার ভাড়া বাসা থেকে বের হয় চট্টগ্রামে বোনের বাসায় বেড়াতে যাওয়ার উদ্যোশে। কিন্তু বেড়াতে যাওয়া হয়নি তার। নিখোঁজ তাকে চারদিন।

 

রবিবার ভোররাতে মা বাড়ির অদূরে ছনখোলার পাহাড়ি ঝিরি থেকে পানি আনতে গেলে উৎকট গন্ধ পায়। এ দুর্গন্ধ পাওয়ার ঘটনাটি পাড়ার লোকজনকে জানায়। পরে পাড়ার বেশ ক’জন মিলে দুর্গন্ধ ছড়ানো এলাকায় সন্ধান চালায়। এসময় দেখতে পায় অর্ধগলিত একটি লাশ। পঁচন ধরা এই লাশ দেখে কেউই সনাক্ত করতে পারেনি মেয়েটি কে। তবে, শরীরের জামা, মাথারা খোপা ও পাশে পড়ে থাকা সেন্ডেল দেখে মা সনাক্ত করে গলিত লাশটি তার মেয়ে শাকিলার।

 
ওসি আরো বলেন, পরিবেশ-পরিস্থিতি দেখে শাকিলার মৃত্যু অস্বাভাবিক মনে হচ্ছে। তাই কক্সবাজার সদর হাসপাতাল মর্গে ময়না তদন্ত করতে পাঠানোর সময় ধর্ষন হয়েছে কিনা, মৃত্যুর কারণ এবং মৃত্যুর সময় জানতে চাওয়া হয়েছে। ডাক্তারি পরীক্ষা প্রতিবেদন ও ভিসেরা রির্পোট পাওয়ার পর শাকিলার মৃত্যু সঠিক কারণ জানা যাবে। গতকাল রবিবার বারবাকিয়ার ইউপি সদস্য জাহাঙ্গীর আলম লাশ পাওয়ার বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিলে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

 

মুকুল কান্তি দাশ, চকরিয়া (কক্সবাজার)প্রতিনিধি

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!