নিখোঁজের একদিন পর খালে মিলল লাশ

চট্টগ্রামের মিরসরাইয়ে নিখোঁজের একদিন পর ফেনী নদীর হিঙ্গুলী খাল থেকে ইকবাল হোসেন রনি (২০) নামের এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ইকবালের বাড়ি করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর গ্রামে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকাল সাড়ে তিনটায় হিঙ্গুলী ইউনিয়নের ফেনী নদীর মধ্যম আজমনগর অংশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরআগে গতকাল সোমবার সকালে নিখোঁজ হন ইকবাল হোসেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় কিছু লোক অবৈধভাবে ফেনী নদীর হিঙ্গুলী খাল থেকে বালু উত্তোলন করে। নিহত ইকবাল বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজারে শ্রমিক হিসেবে কাজ করতেন। গতকাল সোমবার সকালে কর্মরত অবস্থায় নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজির তাকে পাওয়া যায়নি। পরে ইকবালের সঙ্গে কাজ করা শ্রমিকদের দেওয়া তথ্যের ভিত্তিতে জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিরসরাই ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করে মঙ্গলবার সাড়ে তিনটায় ইকবালের মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তানভীর আহম্মেদ বলেন, বিষয়টি স্থানীয় জোরারগঞ্জ থানা পুলিশ সোমবার বিকালে আমাদের জানায়। মঙ্গলবার আমরা উদ্ধার কাজ চালিয়ে বিকাল সাড়ে তিনটায় নিখোঁজ ইকবালের মরদেহ উদ্ধার করতে পেরেছি। মরদেহ সম্পূর্ণ অক্ষত, তবে উদ্ধারের সময় দেখা গেছে তার একটি পা খালের বালুতে আটকানো ছিল।

জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, ইকবালের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!