নিউজিল্যান্ডে দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ যুবাদের দারুণ জয়

মাহমুদুল হাসানের ৯৯ রান

নিউজিল্যান্ডের লিংকনের বার্ট সাটক্লিন ওভাল স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। স্বাগতিক নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়েছে সফরকারীরা। ১ রানের জন্য সেঞ্চুরি পাননি টপঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান। প্রথম ওয়ানডে ম্যাচেও জিতেছিল ৬ উইকেটে। বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচে ২৪৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ যুবারা চার উইকেট হারিয়ে ২১ বল বাকি থাকতে জয় তুলে নেয়। তাতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং করে বাংলাদেশি বোলাররা। ব্যাট করতে নামা করে নিউজিল্যান্ড ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২৪২ রান। দলের হয়ে সেঞ্চুরির দেখা পান জোহরাব (১১২)। এছাড়া, হোয়াইট ৩০, আনসেল ২০, ক্লার্ক ১৩, ম্যাকেঞ্জি ১৫, ভিশভাকা ১০, সানডে ২৯* প্রিঙ্গল ৫* রান করেন। বাংলাদেশের তানজিম ৯ ওভারে ৪৪ রান দিয়ে নেন একটি উইকেট। শরিফুল ১০ ওভারে ৬০ রান খরচায় তুলে নেন একটি উইকেট। শামিম ১০ ওভারে ৩৫ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট। মৃত্যুঞ্জয় ৭ ওভারে ৪১ রান দিয়ে নেন দুটি উইকেট। রকিবুল ১০ ওভারে ৪০ রানের বিনিময়ে পান একটি উইকেট।

২৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪৬.৩ ওভারে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয়। ইনিংস সর্বোচ্চ ৯৯ রান করেন মাহমুদুল। এছাড়া, তানজিদ ৬৫, পারভেজ ৬, হৃদয় ৪০, শামিম ১৫*, শাহাদাত ৪* রান করেন। নিউজিল্যান্ডের ম্যাকেঞ্জি ৭ ওভারে ৩৯ রান দিয়ে পান দুটি উইকেট। হ্যানকক ৮.৩ ওভারে ৪১ রান খরচায় তুলে নেন একটি উইকেট। আর অশোক ১০ ওভারে ৫২ রানের বিনিময়ে পান একটি উইকেট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!