নিউজিল্যান্ডের পর চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও ধরাশয়ী বাংলাদেশের কাছে

লইয়ার্স ক্রিকেট বিশ্বকাপ

আন্তর্জাতিক লইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া লিইয়ার্স ক্রিকেট সংস্থার যৌথ আয়োজনে লইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের জয়রথ চলছেই। ভিন্নধর্মী ক্রিকেট বিশ্বকাপের সপ্তম আসরে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে শুভসূচনা করা বাংলাদেশ দল নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে হারের তিক্ত স্বাদ দিয়েছে আরেক স্বাগতিক অস্ট্রেলিয়া দলকে। তৃতীয়বারের মতো অংশ নেয়া বাংলাদেশ দল আগের দু’বার একটি ম্যাচে জয় না পেলেও এবার টানা দুই ম্যাচেই জিতলো।

আগের ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারানো বাংলাদেশ হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৫ রানের ব্যবধানে হারায় হারিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলকে।নিউজিল্যান্ডের হ্যামিল্টনের জ্যানসেন পার্কে হওয়া বৃহস্পতিবারের এই ম্যাচে টসে জিতে ব্যাটিং নেয়া বাংলাদেশ দল নির্ধারিত ৩৫ ওভারে ৯ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন নাকিব করিম ৫৫।

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর বাংলাদেশ লইয়ার দলের সেলফি-উল্লাস
অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর বাংলাদেশ লইয়ার দলের সেলফি-উল্লাস

জবাবে বাংলাদেশ দলকে দারুণ সূচনা এনে দেন দুই বোলার সায়েদুল তানভীর হক প্রিয়ম ও ক্যাপটেন মুনতাসির। শেষের দিকে জয়দেবের নিয়ন্ত্রিত বোলিং, আকাশের দুর্দান্ত রান আউট, উইকেট রক্ষক ইকরামের একটি ও বোচ হাই এর দুইটা দুর্দান্ত ক্যাচে বাংলাদেশ ৫ রানে জয় ছিনিয়ে নেয়। এর আগে ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত দুইটি বিশ্বকাপে অংশগ্রহণ করলেও কোন জয় পায়নি বাংলাদেশ দল।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড লইয়ার্স ক্রিকেট এসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত ৭ম লইয়ার্স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়নশিপের পাশাপাশি এবারই প্রথম প্লেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট চালু করা হয়েছে, যেখানে অংশগ্রহনকারী দেশগুলোর মূল টিমের পরিবর্তে দ্বিতীয় একটি দলকে খেলার সুযোগ দেয়া হয়েছে। উক্ত প্লেট টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ বি টিমও কমনওয়েলথ একাদশকে হারিয়ে ইতোমধ্যেই জয়ের দেখা পেয়েছে।

বাংলাদেশ মুল (এ) দল:
খালেদ হামিদ চৌধুরী, মুনতাসীর উদ্দিন আহমেদ (অধিনায়ক), মুদাচ্ছির আহমেদ, আহমেদ নাকিব করিম (সহ-অধিনায়ক) আলী বাশার, মনোয়ার হোসাইন, মোহাম্মদ ফয়সাল দস্তগীর, একরামুল হক (উইকেটকিপার), ফাহাদ মাহমুদ, সাঈদ ফজলে এলাহী অভি, রিয়াদুল হক খান আকাশ, সায়েদুল তানভীর হক প্রিয়ম, বোচ হাই, ইশরাক আহমেদ, জয়দেব বসুনীয়া।
টিম ম্যানেজার: অনিক আর. হক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!