নারীর প্রতি সহিংসতা বন্ধ করার আহ্বান তথ্যমন্ত্রীর

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে ১৮ কোটি মানুষ যার মধ্যে অর্ধেকই নারী ও শিশু। নারী ও কন্যা শিশুদের এখনও সামাজিকভাবে অবজ্ঞা করা হয়। নারীরাও পুরুষের পাশাপাশি উন্নয়নের সমানতালে অবদান রাখতে পারে। দেশের উন্নয়নের স্বার্থে নারীদেরকে পুরুষের সহযোদ্ধা হিসেবে সবক্ষেত্রে অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে। সবধরনের প্রতিবন্ধকতা দূর করে নারীরা নিজেদের মেধা ও যোগ্যতা দিয়ে নিজেদের অবস্থান তৈরী করে নিয়েছে। নারীর প্রতি সবধরনের সহিংসতা বন্ধ করতে হবে।

রোববার (৯ জুন) চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে তথ্য মন্ত্রণালয়ের শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় বাংলাদেশ বেতার কর্তৃক আয়োজিত বহিরাঙ্গন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ,বাংলাদেশ আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজাহারুল হক উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ১৯৯৬ সালের আগে বাংলাদেশের কেউ চিন্তাই করেনি নারীরা তাদের কর্মক্ষেত্রে এতটা প্রভাব বিস্তার করতে পারবে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের জন্য। আজ নারীরা ব্রিগেডিয়ার জেনারেল, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পাইলট এবং বিমান, নৌ ও সেনাবাহিনীসহ সবক্ষেত্রে দক্ষতার সাথে নেতৃত্ব দিচ্ছে।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!