নাম-ধর্ম বদলে কুমিল্লায় আত্মগোপনে ধর্ষক, ধরে আনল চট্টগ্রামের পুলিশ

ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজা হয় আসামি সুপন চন্দ্র দেবনাথের। কিন্তু ওই ঘটনায় গ্রেপ্তার হওয়ার পর পুলিশকে স্বীকারোক্তিতে বদলে ফেলেন নাম ও ধর্ম। সেখানে তিনি নিজেকে মো. সবুজ হিসেবে পরিচয় দেন। ঠিকানাও দেন ভুয়া। কিন্তু শেষ পর্যন্ত তাকে কুমিল্লা থেকে ধরে আনল পুলিশ।

বুধবার (২৫ জানুয়ারি) তাকে কুমিল্লার কোতোয়ালী মডেল থানার ছাতিপট্টি এলাকার জুয়েলারি মার্কেটের একটি স্বর্ণের দোকান থেকে গ্রেপ্তার করে পুলিশ।

সুপন কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার হেসাখাল কবিরাজ বাড়ির রাধাকৃষ্ণ দেবনাথের ছেলে। তিনি কুমিল্লার একেটি স্বর্ণের দোকানে কাজ করতেন।

তবে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা।

থানা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৯ জুন সুপনের বিরুদ্ধে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়। ওই মামলায় গ্রেপ্তারের পর জামিন নেন সুপন। এরপর থেকে তিনি আত্মগোপনে চলে যান। পরে কুমিল্লা গিয়ে সেখানে এক স্বর্ণের দোকানে চাকরি নেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুপন। মামলার স্বীকারোক্তিতে নাম বদলে মো. সবুজ হিসেবে পরিচয় দেন। এছাড়া তার ঠিকানাও দেন ভুয়া। খুলশী ও ফেনীর দাগনভূঁইয়ায় ঠিকানা দিলেও সেখানে অভিযান চালিয়ে তাকে পাওয়া যায়নি।

পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশ জানতে পারে সুপন কুমিল্লার একটি স্বর্ণের দোকানে চাকরি নিয়েছে। পরে অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা বলেন, ‘গ্রেপ্তার আসামি নাম বদলে সবুজ পরিচয়ে কুমিল্লায় চাকরি নেয়। একাধিকবার তার গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে পাইনি। অবশেষে তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!