নান্দনিক ছবির ‘ত্রিমাত্রিক’ প্রদর্শনী আইআইইউসি ফটোগ্রাফি সোসাইটির

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ফটোগ্রাফি সোসাইটির উদ্যোগে আয়োজন করা হয়েছে আলোকচিত্র প্রদর্শনী। দুই দিনব্যাপী এই আয়োজনের নাম দেওয়া হয়েছে ‘ত্রিমাত্রিক ২.০’।

সোমবার (২৮ মার্চ) এই আয়োজনের উদ্বোধন করেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টের সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রিজিয়া রেজা চৌধুরী।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি করিডোরে এই প্রদর্শনীর আয়োজন করে আইআইইউসি ফটোগ্রাফি সোসাইটি।

এ সময় রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘ফটোগ্রাফি একটি শিল্প। এটি একটি সৃজনশীল কাজ। সারাবিশ্বে অসংখ্য প্রতিযোগিতা হয় ফটোগ্রাফির ওপর। তরুণ বয়সে যারা শখের বসে ফটোগ্রাফি করে তারা একদিন দক্ষ আলোকচিত্রী হয়ে উঠতে সক্ষম হয়। আলো-ছায়ার খেলায় একজন দক্ষ আলোকচিত্রী তার দক্ষতায় ছোট বিষয়কেও অর্থবহ করে তুলতে পারেন। অসংখ্য না বলা কথাকে অনেকসময় একটি ছবিই বলে দেয়।আইআইইউসি ফটোগ্রাফি সোসাইটির সদস্যদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্য হয়ে উঠতে হবে।’

জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বলে আইআইইউসি ফটোগ্রাফি সোসাইটিকে ভূমিকা রাখতেও আহবান জানান রিজিয়া রেজা চৌধুরী।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসের পরিচালক (আইএমএল) ও ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক পরিচালক মুহাম্মদ ইফতেখার উদ্দিন, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগের সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. ইফতেখার আলম, ইকোনোমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শরীফুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এই প্রদর্শনীতে ‘ত্রিমাত্রিক’ প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত সেরা পাঁচ ছবি এবং ফটোগ্রাফিক সোসাইটির সদস্যদের বিভিন্ন পুরস্কারপ্রাপ্ত সেরা ছবিগুলো উপস্থাপন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!