নাটক করে আবার সন্দ্বীপ রুটে স্পিডবোটের ভাড়া বাড়ালেন ইজারাদার

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার প্রধান নৌঘাট কুমিরা-গুপ্তছড়া রুটে স্পিডবোটের ভাড়া ২৫০ টাকা থেকে ৩০০ টাকা করা হবে বলে ঘাট ইজারাদার এসএম আনোয়ার হোসেন তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে পোস্ট করেন মঙ্গলবার সন্ধ্যা ৭ টায়।

গত একমাস আগে মানুষের সমালোচনার মুখে পড়ে ৫০ টাকা স্পিডবোটের ভাড়া বৃদ্ধি করার কয়েকদিন পর আগের ভাড়ায় ফিরিয়ে নিয়ে যেতে বাধ্য হন ঘাট ইজারাদার।

ঘাট ইজারাদার ফেইসবুকে বৃহস্পতিবার (১৭ মার্চ) থেকে সন্দ্বীপ উপজেলার প্রধান নৌঘাট কুমিরা-গুপ্তছড়া রুটে স্পিডবোটের ভাড়া বাড়ানোর বিষয়ে লিখেন— ‘আগের চাইতে জ্বালানির দাম বৃদ্ধি পাইছে। স্পিডবোটের যন্ত্রপাতির দাম আগের চাইতে দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। ২৫০ টাকা টিকেট মূল্যে যাত্রী পারাপার করা সম্ভব না।’

ইজারাদারের ভাড়া বাড়ানোর এই সিদ্ধান্তের পর সন্দ্বীপের মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা যায়।

প্রতিক্রিয়া জানিয়ে অনেকে জানান, ২০ মিনিটের যাত্রার ভাড়া ১০০-১৫০ টাকার বেশি হওয়ার কথা নয়। দুজন নৌ পরিবহন মন্ত্রী এর আগে নির্দেশ দিয়েছিলেন স্পিডবোটের ভাড়া ২০০ টাকায় রাখতে। অথচ এখন ২৫০ টাকায়ও কুলাচ্ছে না।

জেলা পরিষদের সাথে আলোচনা করে ভাড়া বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন কিনা জানতে চাইলে ইজারাদার এস এম আনোয়ার হোসেন বলেন, ‘আমার ঘরে আমি পান্তা ভাত খাবো না গরম ভাত খাবো সেটা আমার ব্যাপার। জেলা পরিষদের সাথে আলোচনা করতে হবে কেন?’

চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী শাব্বির ইকবালের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!