নাই কাজ, তাই খই ভাজছে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়

‘নাই কাজ তো খই ভাজ’— অতি প্রচলিত এই প্রবাদের মতোই অবস্থা হয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের। এবার চট্টগ্রামে সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস চৌধুরীর যোগদানের ১ বছর পূর্তি উপলক্ষে ঘটা করে কেক কাটা, মোনাজাত ও দোয়া কামনা ছাড়াও দিনভর চললো নানা আয়োজন।

এ উপলক্ষে ৪ অক্টোবর (মঙ্গলবার) সারাদিন সিভিল সার্জন অফিসে ছিল সাজ সাজ রব।

নাই কাজ, তাই খই ভাজছে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় 1

জানা গেছে, অনেকটা জাতীয় দিবস পালনের মতো করে অফিস চলাকালে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ছিলেন খোশমেজাজে। পুরো দিন কাটে গল্প-গুজব ও খাওয়া-দাওয়ায়।

ওইদিন বিকেল ৩টায় সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস চৌধুরী যোগদানের একবছর পূর্তিতে নিরোগ ও দীর্ঘায়ু কামনায় মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়। তার ছবিও পোস্ট করা হয় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যােলয়ের অফিসিয়াল ফেসবুক পেজে।

ওই ছবিতে দেখা যায়, নিজ কক্ষে দাঁড়িয়ে আছেন সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। তার সামনে অফিসের কর্মকর্তা-কর্মচারীরা দাঁড়িয়ে দোয়া কামনা করছেন। এরপর চলে সেলফি, ফটোসেশন ও খাওয়া-দাওয়া।

দোয়া কামনা শেষে কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে কয়েকজন বক্তব্যও দেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে এ বিষয়ে বলেন, গত জুন মাসে স্যার করোনায় আক্রান্ত হয়েছিলেন। তখন দোয়া কামনায় একটা অনুষ্ঠান করেছিলাম অফিসে। স্যার সুস্থ্য হয়ে আসার পরও কয়েকবার করেছি। গতকাল তার চট্টগ্রাম অফিসে ১ বছর পূর্তি হল। তাই গতকালও তার জন্য বিকেল ৩টায় নিরোগ দীর্ঘায়ু কামনায় মোনাজাত ও দোয়া করেছি।’

আইএমই/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!