নমুনা পরীক্ষা হয়নি তিন ল্যাবে, ৩২৭টি টেস্টে চট্টগ্রামে ২৬ করোনা পজিটিভ

প্রায় প্রতিদিন চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি একটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে করোনার নমুনা পরীক্ষা হয়ে থাকে। কিন্তু গত ২৪ ঘণ্টায় এর মধ্যে নমুনা পরীক্ষা হয়নি তিনটি ল্যাবে। বাকি চারটি ল্যাব মিলে পরীক্ষা হয় মাত্র ৩২৭টি নমুনা। তাতে করোনা শনাক্ত হয় ২৬ জনের, যাদের ২৫ জনই নগরের এবং বাকি ১ জন হাটহাজারী উপজেলার। একই সময়ে করোনায় উপজেলায় আরও একজনের প্রাণহানি ঘটে।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৬ হাজার ৯৮০ জন। যাদের মধ্যে নগরের ১২ হাজার ০৮৯ জন এবং উপজেলার চার হাজার ৯৮১ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭১ জনকে, যাদের মধ্যে ১৮৯ জন নগরের এবং ৮২ জন উপজেলার। অন্যদিকে, এদিন আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার নতুন কোন তথ্য না পাওয়ায় সেটি আগেরদিনের চার হাজার ৯০ জনেই স্থির আছে।

রোববার (৩০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবের মধ্যে চট্টগ্রামের চারটি ল্যাবে ৩২৭ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ২৫ জন এবং উপজেলার ১ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় উপজেলার একজনের মৃত্যু হয়েছে এবং সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি।

সিভিল সার্জনের দেয়া তথ্যমতে, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ও ইমপেরিয়াল হাসপাতালে শনিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ১৬৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৮ জনের দেহে। এদের ৭ জন নগরের বাসিন্দা এবং ১ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১০৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ১০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের সবাই নগরের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় গত ২৪ ঘণ্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনার পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪৩ জনের নমুনায় ৭ জনের করোনা শনাক্ত হয়। এদের সবাই নগরের।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও গত ২৪ ঘণ্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১ জন হাটাহাজারী উপজেলার।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!